মাটিরাঙ্গায় হাজারো কণ্ঠে গাইলো আমার সোনার বাংলা

279

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। রাত ১২ টা ১ মিনিটে মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে কর্মসূচির সুচনা করা হয়। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন ও ইউএনও ড. মোহাম্মদ মাহে আলম মাটিরাঙ্গাা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পপার্ঘ অর্পণ করেন।

এর পর পরই উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, মাটিরাঙ্গা প্রেস ক্লাব, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানসহ রাজনৈতিক, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করে বীর শহীদের শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৯টায় মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন ও ইউএনও ড. মোহাম্মদ মাহে আলম। এর পরপর মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ক্রীড়ানুষ্ঠান।

কুচকাওয়াজ ও ক্রীড়ানুষ্ঠান শেষে বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিভিন্ন পর্যায়ের মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সর্বস্তরের সাধারণ মানুষের উপস্থিতিতে হাজারো কন্ঠে গাওয়া হয় জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’। এসময় মাটিরাঙ্গা বাজারসহ যে যেখানে ছিল সেখানেই দাঁড়িয়ে সকলে গেয়ে উঠে ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’। এসময় সর্বত্র সৃষ্টি হয় দেশ প্রেমেরে এক অন্য রকম আবহ।

পরে কুচকাওয়াজ ও ক্রীড়ানুষ্ঠানে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেনসহ অন্যরা। এসময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনছুর আলীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার শান্তি ও দেশের সমৃদ্ধি কামনা করে বিভিন্ন মসজিদ-মন্দির ও পেগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন