parbattanews

মাটিরাঙ্গায় ২৩ বিজিবি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

01540 copy

নিজস্ব প্রতিবেদক মাটিরাঙ্গা :

দোয়া মাহফিল ও ব্যাটালিয়ন পতাকা উত্তোলনসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ২৩ বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যামিনীপাড়া জোন সদরে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার  লে. কর্ণেল এম জাহিদুর রশীদ, পিএসসি।

এ সময় বর্ডার গার্ড হাসপাতালের অধিনায়ক লে.কর্ণেল মো. আব্দুল ওহাব, পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো. খালিদ আহমেদ পিএসসি, গুইমারা রিজিয়নের জিটুওয়ান মেজর আশিক ও মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু উপস্থিত ছিলেন।

এর আগে গুইমারা সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার  লে. কর্ণেল এম জাহিদুর রশীদ, পিএসসিসহ আমন্ত্রিত অতিথিগণ মাটিরাঙ্গার ২৩ বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হক’কে ফুলেল শুভেচ্ছাসহ মিষ্টি তুলে দেন।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি গুইমারা সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লে. কর্ণেল এম জাহিদুর রশীদ, পিএসসি যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হক সহ অন্যদের সাথে নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন। পরে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ পলাশপুর জোন আয়োজিত প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

বর্ণিল এ অনুষ্ঠানে বড়নাল ইউনিয়নের চেয়ারম্যান মো. আলী আকবর, তাইন্দং ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, তবলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. আবদুল কাদের ছাড়াও যামিনীপাড়া জোনের আওতাধীন বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি ও স্থানীয় হেডম্যান-কার্বারী, বিভিন্ন মসজিদের ইমাম ও সুশীল সমাজের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

এদিকে ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যামিনীপাড়া জোন সদরকে সাজানো হয় বর্ণিল সাজে। নানা রঙের পতাকায় সজ্জিত যামিনীপাড়া জোন সদরে ছিল যেন উৎসবের আমেজ।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিজিবি সদস্য ও তাদের পরিবারের সদস্যদের চিত্তবিনোদনের জন্য রাতে আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বৈশাখী সন্ধ্যা’। জেলা ও জেলার বাইরের শিল্পীরা অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন বলেও জোন সূত্রে জানা গেছে।

Exit mobile version