parbattanews

মাটিরাঙ্গায় ২৫ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

মাটিরাঙ্গা উপজেলার ১৯৩টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ৩ হাজার ৫০জন শিশুকে নীল ক্যাপসুল ও এক থেকে পাঁচ বছর বয়সী ২২হাজার ২শ শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (১১-১৪ ডিসেম্বর) উপলক্ষ্যে এ্যাডভোকেসী ও কর্মপরিকল্পনা সভায় বক্তারা বলেন, শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে ভিটামিন এ প্লাস অতীব গুরুত্বপুর্ন মন্তব্য করে বক্তারা বলেছেন, ভিটামিন ‘এ’ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করা এবং রাতকানা রোগের প্রাদূর্ভাব এক শতাংশের নিচে কমিয়ে আনতে সাহায্য করে। আগামী প্রজন্মকে সুন্দরভাবে গড়ে তুলতে সকলকে দায়িত্ববোধ নিয়ে কাজ করারও আহ্বান জানান ।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. খায়রুল আলমের সভাপতিত্বে এ্যাডভোকেসী ও কর্মপরিকল্পনা সভায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, ডা. নাসরিন আক্তার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামাজিক টেকসই সেবা প্রকল্পের ব্যবস্থাপাক মো. মামুনুর রশীদ ও ব্রাকের স্বাস্থ্য বিভাগের ম্যানেজার মো. সাঈদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

Exit mobile version