মাটিরাঙ্গায় ৪ নিরীহ গ্রামবাসীকে আটকের নিন্দা জানিয়েছে ইউপিডিএফ

মাটিরাঙ্গা প্রতিনিধি:

মাটিরাঙ্গায় উপজেলার ৩নং গোমতি ইউনিয়নের টাকার মনি পাড়া ৪ নিরীহ গ্রামবাসীকে আটকের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক প্রদীপন খীসা রবিবার এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, গত শনিবার রাত আনুমানিক ২টার সময় কোন কারণ ছাড়াই চার নিরীহ গ্রামবাসীকে নিজ বাড়ি থেকে ঘুম থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এ সময় জেএসএস (সন্তু গ্রুপ) এর দু’জন সদস্য ছিল বলে জানা যায়।

আটককৃতরা হলেন, রনজিৎ কুমার ত্রিপুরা (৫৫) পিতা: মৃত জাপান কুমার ত্রিপুরা ও তার দুই ছেলে বাঞ্ছা ত্রিপুরা (২৩) ও সুখী রঞ্জন ত্রিপুরা এবং একই গ্রামের সন্ধ্যারাম ত্রিপুরা (৪২) পিতা কর্ণমনি ত্রিপুরা।

পলাশপুর জোনের একদল বিজিবি সদস্য তাদেরকে আটক করে নিয়ে গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে, কি কারণে তাদেরকে আটক করা হয়েছে তা জানা যায়নি এবং এখনো পর্যন্ত তাদের কোর্টেও হাজির করা হয়নি।

ইউপিডিএফ নেতা অবিলম্বে আটককৃত নিরীহ গ্রামবাসীদের মুক্তি দাবি করে বলেন, সম্প্রতি পার্বত্য চট্টগ্রামে বিশেষত মাটিরাঙ্গা-রামগড়-গুইমারা এলাকায় নিরীহ পাহাড়িদের ওপর হামলা, নির্যাতন ও হয়রানি বৃদ্ধি পেয়েছে, যা চুক্তি-পূর্ব পরিস্থিতির কথাই স্মরণ করিয়ে দেয়। তিনি এ ধরনের হয়রানিমূলক গ্রেফতার ও নির্যাতন বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন