parbattanews

মাটিরাঙ্গায় ৫০তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৫০তম জাতীয় স্কুল ও মাদরাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলাধীন বিভিন্ন স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপি নানা ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিকালে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব’র সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

শিক্ষা গ্রহণের পাশাপাশি খেলাধুলা করা বাধ্যতামুলক মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, খেলাধুলা শরীর ও মনকে ভাল রাখে। খেলাধূলার মাঠ থেকেই শিক্ষার্থীদের নেতৃত্ব দেয়ার যোগ্যতা তৈরী হয়।

খেলাধূলা শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটায় মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব বলেন, যুব সমাজকে খেলাধুলাই ধ্বংসের হাত থেকে বাঁচাতে পারে। খেলাধুলা শিক্ষার্থীদের মাদকাসক্ত থেকে দূরে রাখে। শিশুর মেধা ও মননের বিকাশ ঘটায়। লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা হিসেবে খেলাধুলাকে প্রাধান্য দিতে হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মো. মোহতাছিম বিল্লাহ, একাডেমিক সুপারভাইজার মো. শরিফুল ইসলাম বিদ্যুৎ, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ, মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম, তাইন্দং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শরীর চর্চা শিক্ষকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী অভিভাবক সহ অনেকে দর্শনার্থী উপস্থিত ছিলেন।

দিনব্যাপি বিভিন্ন ইভেন্টে খেলাধুলা শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেবসহ আমন্ত্রিত অতিথীরা।

Exit mobile version