parbattanews

মাটিরাঙ্গায় ৭ ব্যবসায়ীকে জরিমানা

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৭ ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আবুল হাসেমের নেতৃত্বে রমজানের পবিত্রতা রক্ষা না করে মেয়াদ উত্তীর্ণ খেজুরসহ মূল্য তালিকা না রাখার দায়ে ভ্রাম্যমান আদালতে এ জরিমানা করা হয়।
বুধবার (১৫ মে) দুপুরের দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ মাটিরাঙ্গা বাজারের ৬ মুদি দোকানে ১৭ হাজার টাকা জরিমানা করেন।

একই সময়ে মাটিরাঙ্গার আয়োজন কুলিং কর্ণারে নষ্ট মিষ্টি ও মেয়াদোত্তীর্ণ আইসক্রিম বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪০ ধারায় এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে খাবার অনুপযোগী খেঁজুর, নষ্ট মিষ্টি এবং মেয়াদোত্তীর্ণ আইসক্রিম জব্দ করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ট্রাফিক ইন্সপেক্টর মো. জয়নাল আবেদীন ও মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সোহাগ মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালতে জরিমানার বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে পুরো উপজেলা জুড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সম্প্রতি হাইকোর্টের দেয়া আদেশমূলে ৫২ পণ্য নির্ধারিত সময়ের মধ্যে প্রত্যাহারের আহবান জানান।

এসময় তিনি রমজান মাসে ভোক্তা অধিকার নিশ্চিত করারও পরামর্শ দেন ব্যাবসায়ীদের।

Exit mobile version