parbattanews

মাটিরাঙ্গা আলিম মাদরাসায় জঙ্গি বিরাধী মানববন্ধন

Exif_JPEG_420

সিনিয়র রিপোর্টার:

গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে সংঘটিত জঙ্গি হামলা ও বিভিন্ন সময়ে দেশের নানা জায়গায় মানবতাবিরোধী জঙ্গিকর্মকাণ্ডের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসায় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী সলিম উল্ল্যাহ। মানববন্ধনে অংশ নেয়া শিক্ষকসহ কয়েক‘শ শিক্ষার্থীরা জঙ্গীবাদের বিরুদ্ধে তাদের ঘৃণা প্রকাশ করে।

পবিত্র কোরআনের উদ্বৃতি তুলে ধরে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী সলিম উল্ল্যাহ বলেন, যে কোন মানুষ হত্যা করল সে যেন গোটা মানবজাতিকে হত্যা করল। তিনি জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেন সচেতনতাই আমাদেরকে জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে পারে।

তিনি বলেন, তরুন সমাজ যেন কোনভাবেই উগ্রপন্থাকে আদর্শ হিসেবে গ্রহণ না করে। যারা উগ্রমতবাদ প্রচার করছে ও তরুনদের বিভ্রান্ত করছে তাদের বিরুদ্ধে সচেতন থাকারও আহ্বান জানান তিনি।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার সামনে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন আরবি প্রভাষক মো. হানিফুর রহমান, সহকারী মৌলভী মাও. নজির আহাম্মদ ও সহকারী শিক্ষক আবুল হাসেম প্রমূখ বক্তব্য রাখেন। ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ্রগহণকারী শিক্ষক ও শিক্ষার্থীরা জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী বিভিন্ন ব্যানার ও ফেস্টুন বহন করে।

Exit mobile version