মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন: ৩৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হলেও ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক কম

MT Vot

মোবারক হোসেন, মাটিরাঙ্গা থেকে:

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় সকাল ৮ থেকে ৩৫ টি কেন্দ্রে এক যোগে ভোট গ্রহণ শুরু হয়। কোন কোন কেন্দ্রে সময় শুরুর সাথে সাথে ভোট দেয়া শুরু হলেও বেলা ১২টার আগ পর্যন্ত বেশির ভাগ কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক কম। নারী ভোটারের উপস্থিতি ছিল কিছুটা বেশি। মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে থেমে থেমে ২জন/৪জন করে ভোটারদের কেন্দ্রে যেতে দেখা গেছে। ভোটারদের যে দীর্ঘ লাইন থাকার কথা সেটি অবশ্য চোখে পড়ে নি।

বেলা ১১টার দিকে নবী নগর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে শতাধিক ভোটারদের একটি লাইন দেখা যায়। তবে নতুন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্বদলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোমতি বিকে উচ্চ বিদ্যালয়, শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আমতলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। সব মিলিয়ে ৩০% ভোট পরেছে বলে সূত্রে জানা গেছে। দুপুরের পর এ উপস্থিতি বাড়তে পারে বলে অনেকেই সাংবাদিকদের জানান। তবে ভোটার উপস্থিতি কম হওয়ার কোন কারণ কেউ জানাতে পারে নি।

প্রার্থীরা নিজ নিজ প্রচারণায় ব্যাস্ত থাকার কারণে কথা বলা সম্ভব হয় নি। মাটিরাঙ্গা উপজেলায় মোট ভোটার ৭২হাজার ৯’শ ৭০জন। অনেকের ধারণা ভোটার উপস্থিতি এভাবে চলতে থাকলে বিকাল ৪টা নাগাদ ৫০% বেশি কাষ্টিং এর বেশি হবে না বলে সচেতন মহল মনে করে। এদিকে সেনাবাহিনী ও পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থা লক্ষ্য করা যায় প্রতিটি ভোট কেন্দ্রেই। তবে কোথাও কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি এ রিপোর্ট লেখা পর্যন্ত।    

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন