parbattanews

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সম্মেলন কাল

matiran........

সিনিয়র স্টাফ রিপোর্টার :
ব্যাপক আয়োজন আর উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে দুই দিন আগে আগামীকাল রেবাবার (৩০ আগস্ট) মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় সংলগ্ন বি-নবাব শপিং কমপ্লেক্সের সামনে কাউন্সিলের উদ্বোধন করবেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শাছুল হক। কাউন্সিলের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমার পরিচালনায় কাউন্সিলের প্রথম অধিবেশনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো; জাহেদুল আলম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য অ্যাড. আশুতোষ চাকমা প্রমুখ।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের কাউন্সিলকে সামনে রেখে গত কযেকদিন ধরেই পৌর সভার নয়টি ওযার্ডের নেতাকর্মীদের মধ্যে নতুন প্রাণের সঞ্চার হয়েছে। কাউন্সিলমুখী হয়ে উঠেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। কাউন্সিলকে ঘিরে সাংগঠনিক কর্মকাণ্ডে নয়া মেরুকরণ লক্ষ্য করা গেছে। মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের কয়েকমাস আগে এ কাউন্সিল দলের নেতাকর্মীদের কাছে যেমন গুরুত্বপূর্ণ তেমনি বিরোধী শিবিরেও ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের কাউন্সিলকে সামনে রেখে শেষ মুহূর্তে বেশ তৎপর হয়ে উঠেছেন নেতাকর্মীরা। কাউন্সিলের তারিখ ঘোষণার পরপরই সম্মেলনকে ঘিরে পদ প্রত্যাশীদের ব্যাপক তৎপরতা এখন শেষ পর্যায়ে। দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। প্রার্থীদের গন্তব্য এখন কাউন্সিলরদের দারে দারে। কাঙ্খিত ভোটটি নিজের পক্ষে আনতে সব রকমের চেষ্ঠা-তদবির চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। কারা আসতে পারেন নেতৃত্বে তা নিয়েও চলছে শেষ মুহূর্তের হিসাব-নিকাশ।

প্রার্থীরা জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতৃত্বের আশীর্বাদ পেতে জোর লবিং চালিয়ে গেলেও যে বা যারা নেতৃত্বে আসবে তাদেরকেই বরণ করে নিবেন এমনটা বলেছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা। তিনি বলেন, পৌর আওযামী লীগের মেয়াদ শেষে আমরা একটা সুষ্ঠু ও শান্তিপূর্ণ কাউন্সিল আয়োজন করেছি। নেতৃত্ব নির্বাচন করবেন ওয়ার্ড ও পৌর আওয়ামী লীগের কাউন্সিলরগণ।

এখনো পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কেউ তাদের প্রার্থীতা ঘোষণা না করলেও সভাপতি পদে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মো: হারুনুর রশিদ ফরাজী আর সাধারণ সম্পাদক পদে পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ-সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: নুরুল ইসলাম ও মাটিরাঙ্গা পৌর শ্রমিকলীগের সাবেক সভাপতি মো: হাফেজ পাটোয়ারী এ ওয়ার্ড থেকে ঐ ওয়ার্ডে ছুটে চলেছেন।

এদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে গিয়েও বহিস্কারাদেশ থাকায় শুরুতে প্রার্থীতা থেকে ছিঁটকে পড়লেও বহিস্কারাদেশ প্রত্যাহার করায় কাউন্সিলের মাত্র দুইদিন আগে সাধারণ সম্পাদক পদে নিজের প্রার্থীতা নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: নুরুল ইসলাম।

সর্বশেষ গেল ২০১১ সালের ২৮ সেপ্টেম্বর মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে কাউন্সিলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা এম এম জাহাঙ্গীর আলম সভাপতি ও পৌর কাউন্সিলর মো: নুরুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।

প্রসঙ্গত, আগামীকাল অনুষ্ঠেয় কাউন্সিলে পৌরসভাধীন ৯টি ওয়ার্ড অওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের ১৭জন করে ১৫৩জন, পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির ৬৫জন ও পৌর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের ১১জন সদস্য তাদের ভোটাধিকারের মাধ্যমে দলটির নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা।

Exit mobile version