parbattanews

মাতারবাড়িতে চিংড়িঘেরে হামলা করে মাছ লুট, আহত ২, থানায় মামলা

হামলা

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের চিংড়িঘেরে দূর্বৃত্তের হামলায় লাখ টাকার মাছ লুটের অভিযোগ পাওয়া গেছে। এ সময় চিংড়ি ঘেরের ৩ শ্রমিককে গুরুতর আহত করেছে। এ ঘটনায় চিংড়িঘরের মালিক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। রবিবার গভীর রাতে মাতারবাড়ির শাহঘোনার নামক চিংড়িঘেরে ঘটনাটি ঘটেছে।

থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে, মাতারবাড়ির সিকদার পাড়ার কামাল উদ্দিনের মালিকাধিন মাতারবাড়ি মৌজার শাহারঘোনা চিংড়ি প্রজেক্ট এর গত রবিবার গভীর রাতে স্থানীয় নুরুল হকের পুত্র আলী আকবরের নেতৃত্বে ১০ জনের এক দল লাঠিয়াল বাহিনী মাছ লুট করার উদ্দেশ্যে চিংড়িঘেরে হামলা চালায়।  এ সময় ঘেরের শ্রমিক মো: আনছার ও কফিল উদ্দিনকে দা ও লোহার রড় দিয়ে মারত্মক ভাবে আহত করে হামলাকারীরা। এ সময় প্রায় ১ লক্ষ টাকার চিংড়ি মাছ লুট করে নিয়ে যায়। সকালে খবর পেয়ে ঘের মালিক আহত শ্রমিকদের কে উদ্ধার করে প্রথমে মহেশখালী পরে অবস্থার অবনতি হলে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। হামলাকারীরা ইতোমধ্যে বেশ কয়েকবার চিংড়িঘেরে হামলা চালিয়ে ছিল।

এ বিষয় নিয়ে স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করার পর কোন সুরাহ হয়নি ফলে বেপরোয়া হয়ে তারা এই হামলা চালায় বলে ঘের মালিক অভিযোগে উল্লেখ করেন।  এ ঘটনায় ঘের মালিক কামাল উদ্দিন বাদী হয়ে আলী আকবরকে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিক জানান, চিংড়িঘেরে মামলা ও শ্রমিক আহতের কারনে মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

Exit mobile version