Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাতারবাড়ীতে নিরাপদ সড়কের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার চালিয়াতলী-মাতারবাড়ি সংযোগ সড়কটি সংস্কার ও মজবুত টেকসই সড়ক নিমার্ণসহ ৮ দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শনিবার (৬ এপ্রিল) নতুন বাজার থেকে ৪ কিলোমিটার এলাকা জুড়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

স্থানীয় ছাত্র সাইদুলের পরিচালনায় ‘আমরা মাতারবাড়ীর সন্তান’ সংগঠনের সমন্বয়ক এনামুল হক সাগরের সভাপতিত্বে সকাল ১০ টায় মহেশখালী-চালিয়াতলী মাতারবাড়ী সংযোগ সড়কের মাতারবাড়ী ইউনিয়নের নতুন বাজার সিএনজি স্টেশন সড়কে দু’পাশে দাঁড়িয়ে পোস্টার-ফেস্টুন ব্যানার হাতে নিয়ে শত শত স্কুল, মাদ্রাসা-কলেজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি অঙ্গ সংগঠনসহ স্থানীয় জনসাধারণের ব্যানারে মানববন্ধন করে এলাকাবাসী।

মাতারবাড়ী নিরাপদ সড়ক চাই আন্দোলনের সমন্বয়ক আব্দুল আল নোমান এসময় উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা মাতারবাড়ী টু চালিয়াতলী সড়কটি সংস্কারের দাবিতে বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদ সদস্য মাস্টার রুহুল আমিন ও মাস্টার মশরফা জান্নত, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার, মাতারবাবাড়ী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মানিক চৌধুরী, আওয়ামী লীগ নেতা সাবেক এম ইউপি সদস্য আলহাজ্ব বশির আহমদ, মাতারবাড়ী সেচ্ছাসেবক লীগের সভাপতি শত্তকত ইকবাল মুরাদ, মাস্টার রফিকুল ইসলাম, মহেশখালী জাগ্রত ছাত্র সমাজের যুগ্ম-আহবায়ক প্রমুখ।

এসময় মাতারবাড়ীর বাসীর পক্ষে থেকে বক্তরা ৮ দফা দাবি তুলেন।

দাবিসমূহ হল- মাতারবাড়ী টু চালিয়াতলী সড়কটি অতিদ্রুত সংস্কার করতে হবে। ওই সড়কে ঝুঁকিপূর্ণ সকল কালভার্ট পুন:সংস্কার করতে হবে। মজবুত ও টেকসই সড়ক নিমার্ণের জন্য রাস্তার দক্ষিণ পাশে শক্ত গাইডওয়াল দিতে হবে। কয়লা বিদ্যুৎ প্রকল্পের কোনো যানবাহন মাতারবাড়ীর অভ্যন্তরীণ সড়ক দিয়ে চলাচল করতে পারবে না। প্রয়োজনে আলাদা সড়ক তৈরি করতে হবে। মাতারবাড়ীর অভ্যন্তরীণ রোড সমূহ অনতিবিলম্বে ও প্রশস্ত করতে হবে। আমরা ওই সড়কের জন্য বার বার বরাদ্দ চাই না। তাই সড়ক সংস্কারের দায়িত্ব সৎ ও দুর্নীতিমুক্ত ব্যক্তি, জনপ্রতিনিধি, সংস্কার হাতে অর্পণ করতে হবে। মাতারবাড়ীর সড়কে লাইন্সেস বিহীন, ঝুঁকিপূর্ণ ও ফিটনেস বিহীন সকল ধরণের গাড়ী রাস্তায় চলাচল সম্পূর্ণ নিষেধ করতে হবে। সড়ক দূর্ঘটনায় অভিযুক্ত গাড়ীর ড্রাইভারকে দুর্ঘটনার সুষ্ঠু ও তদন্ত পূর্বক সবোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। সড়ক দূর্ঘটনায় নিহত ও আহতদের দায়ভার ক্ষতিগ্রস্ত পরিবারের ভরণ পোষাণসহ সম্পূর্ণ দায়িত্ব সরকারকে বহন করতে হবে। মাতারবাড়ীর অভ্যন্তরীণ সকল যানবাহনকে সর্ব নিম্ন গতি সীমায় গাড়ী চালানোর নিয়ম ও নির্দেশ বাস্তবায়ন করতে হবে। দূর্ঘটনা কবলিত স্থান চিহ্নিত করে দুর্ঘটনা রোধে স্পিড ব্রেকার বসাতে হবে এবং আপেক্ষিক নির্দেশক চিহ্ন বসাতে হবে।

এই দাবি দ্রুত বাস্তাবায়ন না হলে তারা আরও কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারী উচ্চারণ করেন।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল গাড়ি উল্টে ৩ শ্রমিক নিহত আহত হয় অসংখ্য মানুষ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাতারবাড়ীতে নিরাপদ সড়কের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন