মাতারবাড়ীতে হচ্ছে দেশের আধুনিক মানের ফায়ার সার্ভিস স্টেশন

fec-image

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে হতে যাচ্ছে দেশের আধুনিক মডার্ন ফায়ার স্টেশন। যেটি দেশের বৃহত্তর কয়লা বিদ্যুৎ প্রকল্পের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতেই নির্মাণ করতে উদ্যোগ নিয়েছে সরকার। যার সুফল পাবেন স্থানীয়রাও। ফলে দীর্ঘদিন পর হলেও অত্র এলাকার বাসিন্দাদের একটি প্রাণের দাবি বাস্তবায়ন হতে যাচ্ছে।

জানা গেছে, স্থানীয় চেয়ারম্যান মাস্টার মোঃ উল্লাহ মাতারবাড়ীতে একটি আধুনিক ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য আশেক উল্লাহ রফিক এমপিসহ প্রশাসনের উচ্চ পর্যায়ে দাবি তুলেন। এই উপলক্ষে রবিবার সকালে মাাতারবাড়িতে মডার্ণ ফায়ার স্টেশনের সম্ভাব্য জায়গা পরিদর্শন করেছেন উচ্চ পর্যায়ের একটি টিম।

দুপুরে স্থান নির্ধারণের জন্য পরিদর্শনে ছিলেন, মডার্ণ ফায়ার সার্ভিস স্টেশনের প্রকল্প পরিচালক শহীদ আতাহার, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ জামিরুল ইসলাম, কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ আবদুল মালেক, মহেশখালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অংগ্যাইজায় মারমা, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, কানুনগো আবদু রহমান, ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা।

মাতারবাড়ীর চেয়ারম্যান মাস্টার মোঃ উল্লাহ এক প্রতিক্রিয়ায় বলেন, মহেশখালী উপজেলা সদরে ফায়ার সার্ভিস স্টেশনটি আছে সেখান থেকে মাতারবাড়ীর দূরত্ব ৩০ কিলোমিটার ফলে যে কোন দূর্ঘটনায় দ্রুত সেবা দেয়া সম্ভব নয়। এছাড়া বিভিন্ন মেগা প্রকল্প এখানে হচ্ছে। তাই সরকার আমাদের এলাকায় একটি মডার্ণ ফায়ার স্টেশন করার ঘোষণা দিয়েছে। আমরা মাননীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন