মাতৃস্বাস্থ্য উন্নয়নে ইউএনএফপিএ পার্বত্য জেলা পরিষদগুলোর সাথে সমন্বয় রেখে কাজ করে যাবে

English in Action

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
ইউনাইটেড নেশন’স পপুলেশন ফাউন্ড “ইউএনএফপিএ’’ এর বাংলাদেশে নিযুক্ত কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ আর্জেন্টিনা মাতাবেল পিচ্চিন বুধবার বিকেলে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এসময় তার সফরসঙ্গী হিসাবে ছিলেন ইউএনএফপিএ এর চিফ রিপ্রোডাক্টিব হেলথ ড. প্রসন্ন গুনাসেকারাসহ অন্যান্য স্থানীয় কর্মকর্তাবৃন্দ।

সাক্ষাৎকালে আর্জেন্টিনা মাতাবেল পিচ্চিন বলেন, তিন পার্বত্য জেলার শাসনব্যবস্থা ভিন্ন হওয়ার কারণে ইউএনএফপিএ সমতলের অন্যান্য জেলায় যেভাবে কাজ করে এখানে তার চেয়ে একটু ভিন্ন আঙ্গিকে তিন পার্বত্য জেলা পরিষদসমূহের সাথে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে। তিন পার্বত্য জেলা পরিষদসমূহের অধীনে স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিভাগ ন্যস্ত আছে। ইউএনএফপিএ এর মূল কাজ মূলতঃ এ দুই বিভাগের মাধ্যমে।

জেলার মাতৃস্বাস্থ্য উন্নয়নে ইউএনএফপিএ তিন পার্বত্য জেলা পরিষদগুলির সাথে সমন্বয় রেখে কাজ করে যাবে। এজন্যে স্থানীয় পর্যায়ে একটি পরিকল্পনা প্রস্তুত করে ইউএনএফপিএ তার কাজ চালিয়ে যাবে। তিনি আশা প্রকাশ করেন এক্ষেত্রে পার্বত্য জেলা পরিষদগুলো সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাবে।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ইউএনএফপিএ কান্টি রিপ্রেজেন্টিটিভ আর্জেন্টিনা মাতাবেল পিচ্চিনকে পরিষদের পক্ষ থেকে স্বাগত জানান এবং এ জেলার দুর্গম এলাকাগুলোতে মাতৃস্বাস্থ্য উন্নয়নে ইউএনএফপিএকে কাজ করার আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন, ইউএনএফপিএ এর সহযোগিতায় জেলার দুর্গম এলাকার স্বাস্থ্য বঞ্চিত জনগোষ্ঠীসমূহ মাতৃস্বাস্থ্য উন্নয়নে বিশেষ সুযোগ পাবে।

সাক্ষাৎকালে চেয়ারম্যানের সঙ্গে পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এবং জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন