parbattanews

মাথা না ভিজিয়ে শুকনা অবস্থায় টানা ২০ ঘন্টা কাপ্তাই লেকের পানিতে ভাসলেন সাতারু হাফিজ

Rangamati Picture 30-10-13-03

আলমগীর মানিক, রাঙামাটি:
সাতারু হাফিজের সাতার নৈপুণ্যের যে সফলতা তা ঠিকমতো তুলে ধরতে পারলে একদিন ঠিকই সাতারু হাফিজ গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড করতে পারবে। সে জন্য আমাদের উচিৎ সকলে মিলে তাকে সহযোগীতা করা কারন এ ধরনের একনাগাড়ে ২০ ঘন্টা মাথা না ভিজিয়ে সাতার কাটার রেকর্ড আমাদের দেশে নেই বললেই চলে। হাফিজের এই সাতার নৈপুণ্যের সফলতা  বিশ্বের বুকে সাতারের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে আমাদের দেশ। বুধবার মাথা না ভিজিয়ে সাতারু মোঃ হাফিজ আহাম্মদ বুলুর শুকনা অবস্থায় ২০ ঘন্টা একক ম্যারাথন সাতাঁর প্রদর্শনী উপলক্ষে আয়োজিত সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এ কথা বলেন।

রাঙ্গামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টোর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ড. মোস্তাফিজুর রহমান, রাঙ্গামাটি পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রবিউল আলম রবি এবং সাতারু মোঃ হাফিজ আহাম্মদ বুলু প্রমূখ। প্রধান অতিথি আরো বলেন, স্ব-স্ব অবস্থানে থেকে দেশের মান বাড়াতে সকলকে একযোগে কাজ করতে হবে তা ক্রীড়া ক্ষেত্রে হোক বা অন্য যে কোন ক্ষেত্রে হোক। হাফিজের যে ক্রীড়া নৈপূণ্যে রয়েছে তা আমাদের সকলের জন্য সর্বোপরি দেশের জন্য অত্যন্ত গর্বের। এ সমস্ত মেধাবী গুনী মানুষগুলোকে তার কাজ করার সুন্দর পরিবেশ আমাদেরকেই সৃষ্টি করতে হবে। তিনি সাতারু হাফিজের ভবিষ্যৎ সমৃদ্ধি কামনা করে জেলা পরিষদের পক্ষ থেকে ৫হাজার টাকার চেক প্রদান করেন এবং জেলা পরিষদের পক্ষ থেকে অব্যাহত সহযোগীতার আশ্বাস প্রদান  করেন।

সাতারু হাফিজকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩হাজার টাকা, রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে ৫হাজার টাকা এবং রাঙ্গামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়। এর আগে সাতারু হাফিজ ১৭ ঘন্টা একনাগাড়ে মাথা না ভিজিয়ে কাপ্তাই লেকে সাতার নৈপূণ্যে প্রদর্শন করেন। গতকালও তিনি কাপ্তাই লেকে একনাগাড়ে মাথা না ভিজিয়ে ২০ ঘন্টার সাতার নৈপূণ্যে প্রদর্শন করেন। সাতারু হাফিজ জানান আগামীতে ২৪ ঘন্টা একনাগাড়ে কাপ্তাই লেকে তার সাতার নৈপূণ্যে প্রদর্শন করা হবে। তার উদ্দেশ্য সাতার নৈপূণ্যের মাধ্যমে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড করে দেশের সম্মান অর্জন করা। গতকাল থেকে সাতারু হাফিজের সাতার নৈপূণ্য দেখতে কাপ্তাই লেকের দুধারে শত শত মানুষ ভিঁড় জমায়।

Exit mobile version