মাদক ব্যবসায়ীদের প্রতি জিরো টলারেন্স হচ্ছে কিন্তু ধর্ষকদের জিরো টলারেন্স হচ্ছে না: পঙ্কজ ভট্টাচার্য

নিজস্ব প্রতিনিধি:

ঐক্য ন্যাপ এর সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, মাদক ব্যবসায়ীদের প্রতি জিরো টলারেন্স হচ্ছে কিন্তু ধর্ষকদের জিরো টলারেন্স হচ্ছে না।

শুক্রবার (২৫ মে) সকালে ঢাকার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে চট্টগ্রামের সীতাকুণ্ডে ২ ত্রিপুরা কিশোরী হত্যার বিচারের দাবিতে বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদ ও বাংলাদেশ আদিবাসী ফোরাম এর মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি  একথা বলেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, রাষ্ট্র তুমি কার? রাষ্ট্র তুমি ধর্ষকের কিনা, রাষ্ট্র তুমি হত্যাকারীর কিনা? রাষ্ট্র তুমি পাকিস্তানি মনস্তত্বের কিনা; আজ এ প্রশ্ন সর্বত্র দেখা দিয়েছে।

উইলিয়াম নকরেক এর সঞ্চালনায় সঞ্জীব দ্রং এর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, অধ্যাপক রোবায়েত ফেরদৌস, বিশিষ্ট্য নাট্যকার, অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মামুনুর রশীদ, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন, আদিবাসী নেত্রী রাখি ম্রং, ফাল্গুনী ত্রিপুরা, কাপেং ফাউন্ডেশনের পরিচালক পল্লব চাকমা, আদিবাসী ফোরাম এর সদস্য হিরণ মিত্র চাকমা, ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি বরেন্দ্রলাল ত্রিপুরাসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে দুই ত্রিপুরা কিশোরীর বাকি হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। বক্তারা দাবি করে বলেন, সারাদেশ ধর্ষকদের অভয়্যারণ্যে পরিণত হচ্ছে। দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়াই সারাদেশেই ধর্ষণ বাড়ছে বলে দাবি করেন বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন