parbattanews

মানবতার জয় যুগে যুগে হয়: এমপি চিনু

রাঙামাটি প্রতিনিধি:

মানবতার জয় যুগে যুগে হয়। এ বিশ্বে যত মহা মানবরা এসেছেন তারা মানুষের কল্যাণের জন্য এসেছেন এবং তাদের জীবনের শেষ মুহুর্তেও মানুষের কল্যাণের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন।

শনিবার বিকেলে ঢাকা লোকনাথ ব্রক্ষচারী আশ্রম ও মন্দির স্বামীবাগ উদ্যোগে এবং ভেদভেদী লোকনাথ ব্রক্ষচারী যোগাশ্রম মন্দিরের পরিচালনায় আয়োজিত রাঙামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বস্ত্র বিতরণকালে মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় ভেদভেদী লোকনাথ ব্রক্ষচারী যোগাশ্রমের আহ্বায়ক নৃপতি পালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, লোকনাথ ব্রক্ষচারী আশ্রম ও মন্দির স্বামীবাগ চট্টগ্রাম বিভাগীয় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাধব চক্রবর্ত্তী, রাঙামাটি পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর রবি চাকমা প্রমুখ।

তিনি বলেন, মানবতাই হল পরম ধর্ম। আমরা ধর্ম, জাতি নিয়ে ভাগাভাগি করি, সম্প্রীতি-সম্প্রদায়িক নষ্ট করি। যদি আমরা  একটি বার চিন্তা করি হিন্দু, বৌদ্ধ এবং  মুসলমানের হাসির অনুভাবনাটা সকল জাতির একই রকম। তাই জাতি-ধর্ম ভেদাভেদ ভুলে মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, পাহাড় ধ্বসে কারো মা, বাবা এবং কারো ভাই-বোন আত্মীয় স্বজনকে হারিয়েছেন, এ ক্ষতি পূরণ করা সম্ভব হবে না। এটা সৃষ্টিকর্তার বিধান। তবে আমাদের হতাশ হলে চলবে না। বাঁচার জন্য স্বপ্ন দেখতে হবে।

অনুষ্ঠান শেষে রাঙামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত ৩১৭ পরিবারের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।

Exit mobile version