parbattanews

মানসিক উন্নয়নের জন্য খেলাধুলা অপরিহার্য: খাগড়াছড়ি জেলা প্রশাসক

“দেশ ও জাতি গঠনে আত্মনিয়োগকল্পে চাই সর্বাধিক সুস্থ, সবল ও বলিষ্ঠ স্বাস্থ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মোসলেম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, সুস্থ শরীর মনের যে শক্তি ও সুদৃঢ় করে, তাতে মানুষ পরবর্তীকালে জীবনযুদ্ধে মনোবল না হারিয়ে সামনে এগিয়ে যাওয়ার সামর্থ অর্জন করে। দেহকে সুস্থ, কর্মক্ষম ও প্রাণ-প্রাচুর্যে পূর্ণ করার জন্যে খেলাধুলা অপরিহার্য। মানসিক উন্নয়নের জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুন আরা সুলতানা, জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অবসরপ্রাপ্ত) ত্রিনা চাকমা, খাগড়াছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উথই চিং মারমা, অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক স্বপ্না চাকমা, সহকারী শিক্ষক সুদেষ্ণা চাকমাসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Exit mobile version