মানিকছড়িতে নতুন ঘর পেলেন ৬২ হত-দরিদ্র পরিবার

fec-image

সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারে আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ের ২য় ধাপে ২৬ হাজার ২২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উক্ত জমি ও গৃহ প্রদান কার্যক্রমে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় ৬২ পরিবার তাঁদের জমির দলিল ও গৃহের চাবি বুঝে পেয়েছেন। এ নিয়ে উপজেলায় ভৃমিহীন ও গৃহহীন ৬৯৭ পরিবার সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগী হিসেবে দুই শতক ভূমি, আধা পাকা ঘরের মালিক হলেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ৯টায় উপজেলা অডিটরিয়ামে তৃতীয় পর্যায়ে ২য় ধাপের ৬২ হত-দরিদ্র, ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও নির্মিত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, উপজেলা প্রকৌশলী মো. আবদুল খালেক, ইউপি চেয়ারম্যান মো. ইদ্রিস ইসলাম বাচ্চু (ভারপ্রাপ্ত), মো. আবদুর রহিম, ক্যয়জরী মহাজন, মো.আবুল কালাম আজাদসহ সকল সরকারি কর্মকর্তা, শিক্ষক, ইউপি সদস্য ও উপকারভোগীরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রকৌশলী মো. আবদুল খালেক। অতিথিদের পাশাপাশি বক্তব্য রাখেন, উপকারভোগী সীরেন্দ্র কুমার ত্রিপুরা, আমেনা আক্তার, ইউপি সদস্য শাহিনী আক্তার প্রমুখ।

পরে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ঘরের দলিল ও চাবি হস্তান্তরের পর উপজেলার ৬২ জন উপকারভোগীর হাতে ভূমির দলিল ও চাবি তুলে দেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন