মানিকছড়িতে বীর মুক্তিযোদ্ধা মনু মিয়ার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

fec-image

মুক্তিযুদ্ধকালীণ ১নং সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মানিকছড়ির মো. মনু মিয়া আর নেই। ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ৮৯ বয়সে চির বিদায় নেন এই বীর সেনা।

নিহত বীর মুক্তিযোদ্ধা মো. মনু মিয়া ১৯৭১ সালে দেশের স্বাধীনতা অর্জনে ১নং সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। গত কয়েক বছর ধরে এই বীর সৈনিক ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় ২২ অক্টোবর সন্ধ্যা ৬.১৫ মিনিটে তিনটহরীস্থ নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহী ওয়াইন্না ইলাহী রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনিসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।

শনিবার বেলা সাড়ে ১২টায় রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অর্নার প্রদান করা হয়। এ সময় উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদ, সন্তান কমান্ড এর পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবদেন করা হয়।

এ সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) তামান্না মাহমুদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনূর আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান এম. এ. রাজ্জাক, সাবেক মুক্তিযুূ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নানসহ সকল মুক্তিযোদ্ধা, সন্তান কমান্ড, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। পরে বাদ জোহর মহিসুন্নাহ হাফেজিয়া মাদরাসা মাঠে নামাজে জানাজা শেষে সামাজিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন