সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় মানিকছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

fec-image

করোনা’র প্রাদুর্ভাব মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রেখে যান চলাচলে মানিকছড়িতে স্বাস্থবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতে গত দু’দিনে চব্বিশটি মামলায় চার হাজার আটশত ৫০ টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রট।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার দেশব্যাপি দুই মাসের লকডাউন শর্ত সাপেক্ষে শিথিল করেন। এতে জনপদে জনসমাগম অপ্রত্যাশিতভাবে বেড়ে যাওয়ায় প্রশাসন মাঠে নেমেছে।

গত দুই দিন ধরে মানিকছড়ি উপজেলার রাজবাজার ও তিনটহরী কাঁচা-বাজারে অপ্রত্যাশিত ভীড় লক্ষ্য করা যায়। যা স্বাস্থ্যবিধি’র লঙ্গন। ফলে উপজেলা প্রশাসন ও পুলিশ তৎপর হয়ে উঠে ।

সোমবার (১ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ সাতটি মামলায় এক হাজার ৪‘শ টাকা জরিমানা ও মঙ্গলবার (২ জুন) আটটি মামলায় এক হাজার ৬‘শ টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে সহকারী কমিশনার(ভূমি) রিফাত আসমা ২ জুন সকালে তিনটহরী ও মহামুনিতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নয়টি মামলায় এক হাজার ৮ শত ৫০ টাকা জরিমানা আদায় করেন।

বাজার ও জনসমাগমে সামাজিক দূরত্ব বজায় না রাখা এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ।

তিনি সবাইকে সর্তক করে বলেন, বৈশ্বিক মহামারি‘করোনা ভাইরাস’ প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে এবং অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকার অনুরোধ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, জরিমানা, ভ্রাম্যমান আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন