মানিকছড়িতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের দ্বার উন্মোচিত হবে কাল

fec-image

সারাদেশে একযোগে ৫৬০ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের অংশ হিসেবে সারা দেশে দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৫০টি মসজিদ ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে খাগড়াছড়ির মানিকছড়ি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটির দ্বার উন্মোচিত হবে কাল।

আগামীকাল সোমবার (১৬ জানুয়ারি) ভার্চুয়ালি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে মসজিদে ইমাম,মোয়াজ্জিম ও ২জন খাদেম নিয়োগ দিয়েছে পরিচালনা কমিটি।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা কমিটি ও ঠিকাদার সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের সামনে নান্দনিক ডিজাইন ও মনোমুগ্ধকর নকশায় নির্মিত হচ্ছে ‘উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। এটি নির্মাণে ১০ কোটি টাকা বরাদ্দে দরপত্র আহ্বান হলেও পরবর্তীতে পাইলিংসহ নানা কারণে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়-সাপেক্ষে এটি নির্মাণ করছে ধর্ম মন্ত্রণালয়।

ঠিকাদার প্রতিনিধি মো. সিদ্দিকুর রহমান জানান, মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে আধুনিক নকশা ও কারুকাজের বিভিন্ন অংশগুলো নিখুঁতভাবে বসানো হয়েছে।

এদিকে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ইমাম, মোয়াজ্জিন ও খাদিম নিয়োগ দিয়েছে মসজিদ পরিচালনা কমিটি। ইমাম মাওলানা মো. আহমুদুল হক, মোয়াজ্জিন মাওলানা মো. আবুল কাশেম, খাদেম হিসেবে হাফেজ মো. ওমর ফারুক ও মো. জামাল উদ্দীন নিয়োগ পেয়েছেন।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসিনুর রহমান বলেন, ইতোমধ্যে মসজিদে ইমাম, মোয়াজ্জিন ও ২ জন খাদেম নিয়োগ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে দ্বিতীয় ধাপে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন