মানিকছড়িতে সন্ত্রাসী কর্তৃক ব্রাশফায়ারে এক ইউপিডিএফ সদস্য খুন

image্কিব

পার্বত্যনিউজ ডেস্ক:

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি-রামগড় উপজেলার সীমান্তবর্তী মরাকইল্যা নামক স্থানে ইউপিডিএফ সদস্য গোপাল চাকমা ওরফে তপনকে (৩৮) ব্রাশ ফায়ার করে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। ইউপিডিএফ দাবী করেছে ‘সন্তুলারমা মদদপুষ্ট বোরকা পার্টির সন্ত্রাসীরা’ তাকে হত্যা করেছে। সে মানিকছড়ি উপজেলার দোজরী পাড়ার মৃত বিজয় চাকমার ছেলে। আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার বর্ণনায় জানা গেছে, গোপাল চাকমা সাংগঠনিক কাজে মানিকছড়ি-রামগড় উপজেলা সীমান্তবর্তী মরাকইল্যা নামক জায়গায় গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি স্থানীয় লোকজনের সাথে আলাপ করতে একটি চায়ের দোকানে বসলে হঠাৎ আগে থেকে ওঁৎ পেতে থাকা একদল সশস্ত্র বোরকা সন্ত্রাসী তাকে লক্ষ্য করে অতর্কিতে ব্রাশ ফায়ার করে। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। তাকে হত্যার পর সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা সমন্বয়ক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, ‘বোরকা পার্টির সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে খুন, অপহরণ, মুক্তিপণ আদায়, চাঁদাবাজিসহ নানা অপকর্ম করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করছে না। ফলে তারা নির্বিঘ্নে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে’। বিবৃতিতে তিনি অবিলম্বে গোপাল চাকমার হত্যাকারী বোরকা সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন