parbattanews

মানিকছড়ির গবামরায় খুঁটি স্থাপনের সাত মাস পরও বিদ্যুৎ সংযোগ না পেয়ে এলাকাবাসীর মানববন্ধন

IMG_5438

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি :

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গবামারা এলাকায় খুঁটি স্থাপনের সাত মাসেও বিদ্যুৎ সংযোগ না দেয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের গবামারা এলাকায় এ মানববন্ধন কর্মসূচীটি অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন মানিকছড়ি ইউপির ১নং ওয়ার্ড সদস্য মো. আইয়ুব আলী, স্থানীয় আবু সালেহ, আবুল কালাম ও অন্যান্যরা।

বক্তারা অভিযোগ করে বলেন, র্দীঘ সাত মাস আগে এলাকার শতাধিক পরিবারের জন্য প্রতি পিলার বাবদ ১৫ হাজার টাকা দিয়ে শতাধিক বিদ্যুৎ খুঁটি বসানো হলেও আজ পর্যন্ত সংযোগ প্রদান করা হয়নি। এতে এলাকার ৫শত একর জমির ফসল নষ্ট, অর্ধশত পোল্ট্রি ফার্ম বন্ধ এবং এলাকায় পানীয় জলের তীব্র সংকট দেখা দিয়েছে। নালা ও ডোবার পানি পান করার ফলে ঘরে ঘরে এখন ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। কিন্তু এলাকাবাসী বিদ্যুৎ সংযোগের জন্য বার বার তদবির করেও ব্যর্থ হচ্ছে।

তারা আরও অভিযোগ করে বলেন, মানিকছড়ি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলি মো. জিয়া উদ্দিন সংযোগ দেয়ার জন্য মিটার প্রতি ৮ হাজার টাকা দাবী করায় কেউ তা দিতে পারছে না। ফলে সংযোগ প্রদানে গড়িমসি করছে কর্তৃপক্ষ।

তবে এ অভিযোগ অস্বীকার করে মানিকছড়ি উপজেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলি মো. জিয়া উদ্দিন বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শেষ করে বিদ্যুৎ বিভাগকে বুঝিয়ে না দেওয়ায় সংযোগ দিতে পারছে না বলে তিনি দাবী করেন। উক্ত প্রকল্পের বরাদ্দ কিংবা কাজের পরিধি কত কিছুই জানাতে পারেনি প্রকৌশলী। এসব তার জানা নেই বলে তিনি জানান।

Exit mobile version