parbattanews

মারমেইড বিচ রিসোর্ট ও মীর আক্তারকে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার প্রতিনিধি:

রামু উপজেলার খুনিয়ায় পালং ইউনিয়নের পেচারদ্বীপ এলাকায় অবৈধ ড্রেজার বসিয়ে সমুদ্র থেকে বালি তুলে খাল ভরাট করার অভিযোগে মারমেইড বিচ রিসোর্টকে ১ লক্ষ টাকা এবং ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আক্তার হোসেন লিমিটেডকে ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয় এর নেতৃত্বে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে এই অভিযান চালানো হয়।

অভিযানে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর আলোকে প্রতিষ্ঠান দু’টিকে জরিমানা করা হয়। এসময় জব্দ করা হয় একটি এসকেভেটর, একটি ড্রেজার, ৩০টি পাইপ।

একই সঙ্গে অবৈধ কর্ম বন্ধে সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে। অভিযানে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশরাফ, জেলা প্রশাসনের পেশকার মো. জসীম এবং ১৫ আনসার ব্যাটালিয়ন টিম উপস্থিত ছিলেন।

জানা যায়, মারমেইড বিচ রিসোর্ট দীর্ঘ দিন ধরে সমুদ্র থেকে বালি তুলে প্রায় দুই একর জায়গা ভরাট করে আসছে। প্রতিষ্ঠানটির মালিক সোহাগ প্রভাবশালী মহলকে ম্যানেজ করে তারা প্রতিনিয়ত পরিবেশ বিধ্বংসী কার্যক্রম চালিয়ে আসছে। এতে কেউ মুখ খুললেই মোটা অংকের টাকা দিয়ে নিরব রাখা হয়। অভিযোগ রয়েছে রিসোর্টটিতে রাত হলে বসে মাদক, জুয়া ও পতিতার রমরমা আসর। এছাড়া রিসোর্টের আশপাশের বালিয়াড়ি প্রতিনিয়ত দখল করছে তারা।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয় বলেন, পরিবেশ সংকটাপন্ন এলাকায় খাল ভরাট বা সমুদ্র থেকে বালি উত্তোলনের নিয়ম নেই। তাই বালি উত্তোলনের খবর পেয়ে মারমেইড বিচ রিসোর্টে অভিযান চালানো হয়।

Exit mobile version