parbattanews

মারিশ্যা-দীঘিনালা সড়কে দুর্ঘটনার আশংকায় তিন ঘন্টা যান চলাচল বন্ধ

Exif_JPEG_420

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধি:
মারিশ্যা দীঘিনালা সড়কে আড়াই কিমিঃ নামক স্থানে মঙ্গলবার সকালে একটি গাছ বোঝাই ট্রাক মাটিতে দেবে গিয়ে গাড়ী চলাচল বন্ধ হয়ে যায়। আটকে পড়া গাড়িটির পাশে রাস্তার মাটি ধ্বসে পরে চলাচলের অনুপযোগী হলে সকাল সাড়ে নয়টা হতে তিন ঘন্টাব্যাপী যানচলাচল বন্ধ থাকে। খাগড়াছড়ি সড়ক বিভাগ খবর পেয়ে রাস্তাটি সংস্কার করলে পুনরায় গাড়ী চলাচল শুরু হয়।

মারিশ্যা দীঘিনালা সড়কটি ১৬ইসিবি কর্তৃক নির্মাণের পর খাগড়াছড়ি সড়ক বিভাগকে হস্তান্তর করা হয়েছিল। তখন থেকেই প্রতি বছর সড়ক সংস্কারে কারচুপি, দুপাশের জঙ্গল অপরিস্কার রাখা ও পানি নিস্কাশনের জন্য নির্মিত নালা ময়লা আর্বজনায় ভরপুর থাকে। এতে প্রতি বর্ষা মৌসুমে সড়কের উপর দিয়ে পানি গড়িয়ে ছোট বড় গর্তের সৃষ্টি হয় এবং রাস্তায় যানবাহন চলাচলে অযোগ্য ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। বর্তমানেও ঝুঁকিপূর্ণ ড্রাইভাররা অতিসর্তকতার সহিত গাড়ী চালালেও যে কোন সময় দুর্ঘটনার আশংকা করছেন তারা।

এব্যাপারে মঙ্গলবার ট্রাক দেবে রাস্তা বন্ধ হয়ে গেলে তার নাম্বারে ফোন করা হলেও কেও ফোন রিসিভ করেন নি। উল্লেখ্য, গতকাল সোমবার খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহাঙ্গীরের মুঠোফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। অপর একজন ফোনটি রিসিভ করে তার অনুপস্থিতির কথা জানান।
এলাকাবাসী দ্রুত রাস্তাটি সংস্কারের ব্যাপারে এ বিষয়ে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

Exit mobile version