parbattanews

‘মার্চ ফর ডেমোক্রেসি’তে অংশ নিতে ঢাকাভিমুখে যাত্রা শুরু করেছে বান্দরবানের হাজার হাজার নেতাকর্মী

স্টাফ রিপোর্টার:

২৯ ডিসেম্বর ঢাকা অভিমুখে অভিযাত্রা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে অংশ নেয়ার সার্বিক প্রস্তুতি নিয়েছে বান্দরবান জেলার বিএনপি ও জামায়াত। বান্দরবান জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন এবং জামায়াত-শিবিরের হাজার হাজার নেতাকর্মী ঢাকায় নিয়ে যাওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে দল দুটির দায়িত্বশীল নেতারা জানিয়েছেন। গত রাত থেকেই ঢাকার উদ্দ্যেশে ছোট ছোট দলে বিভক্ত হয়ে যাত্রা শুরু হয়েছে বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীদের।

জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী জানান, পুলিশি বাঁধার কারণে নেতাকর্মীরা একসাথে যাবেন না। স্ব স্ব উদ্যোগে ছোট ছোট দলে ভাগ হয়ে কেউ বাসে, কেউ ব্যক্তিগত গাড়িতে করে, আবার কেউ ট্রেনে বা বিমানে চড়ে ঢাকার পথে রওনা হবেন।

জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী নেতাকর্মীদের ঢাকায় নিয়ে যেতে নানা পরিকল্পনা নেয়া হয়েছে বলেও জানান। তিনি আরও বলেন, ‘যাওয়ার পথে পুলিশি ঝামেলার আশঙ্কায় আমরা বেশ কিছু কৌশলও নিয়েছি। এর একটি হলো নেতাকর্মীদের স্ব স্ব উদ্যোগে বাসে, ট্রেনে বা বিমানে যেভাবে পারে ঢাকায় চলে যেতে নির্দেশ দেয়া হয়েছে। আশা করছি, আইন-শৃংখলা বাহিনীর সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে আমরা ঢাকায় পৌঁছাব।’

তিনি জানান, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কাছ থেকে যে সাড়া পাওয়া যাচ্ছে, তাতে মনে হচ্ছে টার্গেটের চেয়ে আরও বেশি নেতাকর্মী ঢাকায় যাবে।’ জানা গেছে,  বুধবার সকাল থেকে ছাত্রদলের একটি টিম ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে।

অন্যদিকে ঢাকা অভিমুখে অভিযাত্রা কর্মসূচি সফল করার লক্ষ্যে জামায়াত ইসলামীর জেলা আমীরের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার রওনা দিয়েছে। শুক্রবার জেলা ও উপজেলা পর্যায়ের আরও বিপুল সংখ্যক নেতাকর্মী রওনা দিবে।

জেলা আমীর জানান, ‘পুলিশি ঝামেলা এড়িয়ে ঢাকায় যেতে নির্দেশ দেওয়া হয়েছে নেতাকর্মীদের’।

Exit mobile version