parbattanews

মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা

দিল্লির দূষণের কারণে শনিবার দুপুরের অনুশীলন বাতিল করে দিয়েছে শ্রীলঙ্কা। শুক্রবার একই কাজ করেছিল বাংলাদেশ। তবে শনিবার তারা অনুশীলনে নেমেছে। কিন্তু ক্রিকেটারদের বেশির ভাগেরই মুখে ছিল মাস্ক। তাই পরেই অনুশীলন করলেন তারা।

দিল্লিতে সোমবারের ম্যাচে দূষণের ওপর আলাদা করে নজর রাখা হবে বলে জানিয়েছে আইসিসি। ইঙ্গিত দেয়া হয়েছে, দূষণের মাত্রা না কমলে ম্যাচ শুরু না-ও করা হতে পারে।

দিল্লির বায়ুদূষণের মাত্রা ৪০০ ছাড়িয়ে গেছে। আইসিসির এক প্রতিনিধি এক ক্রিকেট ওয়েবসাইটকে বলেছেন, আইসিসি এবং বিসিসিআই ক্রিকেটারদের সুস্থ রাখার ক্ষেত্রে সর্বতোভাবে কাজ করছে। দিল্লির বায়ুদূষণের মাত্রা সর্বক্ষণ নজরে রাখা হচ্ছে। বিশেষজ্ঞদের মতামতও নেয়া হয়েছে।

সাধারণভাবে ঝড় বা বৃষ্টির কারণে যেভাবে কোনো ক্রিকেট ম্যাচকে গুরুত্ব দেয়া হয়, সেই একই পরিমাণ গুরুত্ব পাচ্ছে দূষণও। পরিস্থিতি খেলার উপযুক্ত কিনা, সেটা আইসিসি-ই সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, শনিবার ভারতীয় সময় বিকেল ৬টা থেকে বাংলাদেশের অনুশীলন করার কথা ছিল। নির্ধারিত সময়েই গোটা দল হাজির হয়ে যায়। সেখানে শরিফুল ইসলাম-সহ একাধিক ক্রিকেটারকে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গেছে।

শনিবার বাংলাদেশ দলের ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছেন, বৃহস্পতিবার থেকেই এখানকার পরিস্থিতি খারাপ। তাই আমরা ঝুঁকি নিইনি। গতকাল অনেক ক্রিকেটার বাইরে ঘুরতে বেরিয়েছিল। তাদের কাশি হয়েছে। তাই এই দূষণে অনুশীলন করলে ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। সূত্র : আনন্দবাজার

Exit mobile version