parbattanews

মা‌টিরাঙ্গায় একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের শ্রদ্ধা

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেছে সর্বস্তরের জনগণ। একুশের প্রথম প্রহরে (১২.১ মিনিটে) বাংলা‌দেশ সরকা‌রের পক্ষ থে‌কে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন।

এ সময় অমর একুশে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গান বাজানো হয়। এছাড়া শহিদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মু‌ক্তিযোদ্ধাগণ, সহকা‌রী পু‌লিশ ক‌মিশনার মা‌টিরাঙ্গা সা‌র্কেল, মা‌টিরাঙ্গা থানা ইনচার্জ, মা‌টিরাঙ্গা উপজেলা আওয়া‌মী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, পৌর আওয়া‌মী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লী‌গের সহ‌যো‌গী সংগঠন, মা‌টিরাঙ্গা প্রেসক্লাব, মা‌টিরাঙ্গা সাংবা‌দিক ফোরাম, বাংলা‌দেশ প্রাথ‌মিক শিক্ষক স‌মিতি মা‌টিরাঙ্গা উপজেলা শাখার নেতৃবৃন্দ ছাড়াও বি‌ভিন্ন সামা‌জিক ও পেশাজী‌বী সংগঠ‌নের নেতৃবৃন্দ। এসময় পু‌রো শহীদ মিনার এলাকা লোকে লোকারণ‌্য হ‌য়ে যায়।

শুধু মা‌টিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার নয়, শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা ফুলে ভরে ওঠে দেশের হাজারও শহীদ মিনারের বেদি। এমনকি প্রত্যন্ত গ্রামে, পাড়ায় পাড়ায় গড়ে ওঠা অস্থায়ী স্মৃতির মিনারও এদিন ভরেছে শ্রদ্ধার ফুলে। একুশের চেতনা আজ জাতীয় থেকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে গেছে। তাই বাংলাদেশের মতো পৃথিবীর বিভিন্ন দেশেও দিবসটি পালন করা হয়েছে যথাযোগ্য মর্যাদায়।

Exit mobile version