parbattanews

মা‌টিরাঙ্গায় জ‌মে উঠে‌ছে ঈ‌দের বাজার

ঈদের দিন যত ঘনিয়ে আসছে,বিপ‌নি‌ বিতান গুলোতে লোকজনের কেনাকাটা ততই বেড়ে চলেছে। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা-বিক্রেতারা।

বুধবার (১৯ এ‌প্রিল) মা‌টিরাঙ্গা বাজা‌রে সরেজমি‌নে দেখা যায়, ছোট-বড় সব বিপণি বিতান গু‌লো‌তে পছন্দের কাপড় জুতা ও কস‌মে‌টিকস কিনতে ভিড় করছেন ক্রেতারা। সেই সঙ্গে পাল্লা দিয়ে মাঝে মা‌ঝে মা‌টিরাঙ্গা পৌর শহ‌রে বেড়েছে যানজটও।

ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিবারের মতো এবারও ঈদ বাজারে এসেছে বিভিন্ন ধরনের আকর্ষণীয় সব পোশাক। তবে এবার ভারতীয় ‘টিভি সিরিয়ালের’ নামে ‌বি‌শেষ কোন পোশাকের ছড়াছড়ি নেই। বাজারে দেশীয় বিভিন্ন ব্র্যান্ডের আধুনিক ডিজাইনের সব ধরনের পোশাক রয়েছে। এসব বেশিরভাগের কাপড় ইসলামপুর, বাবুরহাট, কেরা‌নিগঞ্জ ও নরসিংদী হ‌তে আমদা‌নিকৃত।

এছাড়া পাঞ্জাবি, শার্ট, গেঞ্জি, ফতোয়া, থ্রি-পিস, টুপিস ও শিশুদের জন্য বি‌ভিন্ন ধরনের কাপড় পাওয়া যাচ্ছে পৌর শহর মা‌টিরাঙ্গা‌তে। শেষ মুহূর্তের ক্রেতার উপস্থিতিই বেশি লক্ষ করা যাচ্ছে। তবে ক্রেতাদের বেশিরভাগই নারী।

ক্রেতাদের অভিযোগ, কেনাকাটা করতে এসে প্রায় সব ধরণের কাপড়ে বাড়তি দাম গুনতে হচ্ছে। শ্রেণী ভে‌দে এসব কাপড়ের দাম বেড়েছে ৫০০ থেকে কয়েক হাজার টাকা পর্যন্ত।

ব্যবসায়ীরা জানান, আমা‌দের কেনা বে‌শি বে‌শি, তাই সে হি‌সে‌বে বিক্রী কর‌তে হচ্ছে। ত‌বে বঙ্গবাজার ও নিউমার্কেট পুড়ে যাওয়া এর প্রভাব মা‌টিরাঙ্গার কাপ‌ড়ের দোকা‌নে প‌ড়ে‌নি। ঈদের আগে আশানুরূপ বেচাকেনা করতে পারবে এমনটাই প্রত্যাশা ব্যবসায়ীদের।

এদিকে বাজার সে‌ক্রেটারী কামরুল ইসলাম ব‌লেছেন, ঈদের বেচা কেনাকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখ‌তে বাজার এলাকায় নিয়‌মিত পু‌লি‌শি টহল ছাড়াও অ‌তি‌রিক্ত নিরাপত্তা জোরদার করার ল‌ক্ষে রেজুলেশন করা হ‌য়ে‌ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়ে‌ছে বলে জানিয়েছেন তি‌নি।

নিউজটি ভিডিওতে দেখুন:

Exit mobile version