parbattanews

মা‌টিরাঙ্গায় ভাষা শহিদদের প্রতি বিএন‌পির শ্রদ্ধা ‌নি‌বেদন

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপল‌ক্ষে শহীদ মিনা‌রে শ্রদ্ধা ‌নি‌বেদন ক‌রেছে মা‌টিরাঙ্গা উপ‌জেলা ও ‌পৌর বিএন‌পি এবং অঙ্গ ও সহ‌যো‌গি সংগঠন।

মঙ্গলবার (২১‌শে ফেব্রুয়ারি) সকাল ৭.৪০টায় বাংলা ভাষার জন্য যারা প্রাণ দিয়েছেন সেই শহিদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে মা‌টিরাঙ্গা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়। অমর একুশের গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ মু‌খে মু‌খে গাওয়া হয়।

এ সময় মা‌টিরাঙ্গা উপ‌জেলা বিএন‌পি, যুবদল, ছ‌াত্রদল, পৌর বিএন‌পিসহ সকল অঙ্গ ও সহ‌যো‌গি সংগঠ‌ন স‌ম্মি‌লিতভা‌বে শহিদ বে‌দি‌তে ফুল দি‌য়ে শ্রদ্ধা নি‌বেদন শে‌ষে ১৯৫২ সা‌লে ভাষা আ‌ন্দোল‌নে শহীদ‌দের স্মর‌ণে ১‌মি‌নিট নিরবতা পালন করা হয়।

এছাড়া শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মু‌ক্তিযোদ্ধাগণ, সহকা‌রি পু‌লিশ ক‌মিশনার মা‌টিরাঙ্গা সা‌র্কেল, মা‌টিরাঙ্গা থানা ইনচার্জ, মা‌টিরাঙ্গা উপজেলা আওয়া‌মী লীগ ও আওয়ামী লী‌গের সহ‌যো‌গি সংগঠন ,বাংলা‌দেশ প্রাথ‌মিক শিক্ষক স‌মিতি মা‌টিরাঙ্গা উপ‌জেলা শাখার নেতৃবৃন্দগন ছাড়াও বি‌ভিন্ন সামা‌জিক ও পেশাজীবী সংগঠ‌নের নেতৃবৃন্দগণ ।

একুশের চেতনা আজ জাতীয় থেকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে গেছে। তাই বাংলাদেশের মতো পৃথিবীর বিভিন্ন দেশেও দিবসটি পালন করা হয়েছে যথাযোগ্য মর্যাদায়।

Exit mobile version