parbattanews

মা‌টিরাঙ্গায় মোটর সাইকেলে আগুন: বিএন‌পির ৩০‌ নেতাকর্মীর বিরু‌দ্ধে মামলা, আটক ২

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গভীর রাতে সাবেক ছাত্রলীগ নেতার মোটর সাইকেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। র‌বিবার (২৯ অক্টোবর) গভীর রাতে মাটিরাঙ্গার হর্টিকালচারের সামনে এ ঘটনা ঘটে। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘটনায় বিএন‌পি‌কে দায়ী ক‌রে উল্লেখ করা হয়, ২৯ অক্টোবর রাত ১২.১৫ মিনিটের দিকে মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. পারভেজ মিয়া খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন স্ত্রীকে দেখে মোটরসাইকেল যোগে মাটিরাঙ্গাতে ফেরার সময়, খাগড়াছড়ি জেলা বিএনপি সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরীর বাড়ি সংলগ্ন মাটিরাঙ্গা নার্সারির সামনে “জিয়ার সৈনিক এক হও, খালেদা জিয়া জিন্দাবাদ” স্লোগান দিয়ে এলাকার চিহ্নিত বিএনপি সন্ত্রাসীরা মো. পারভেজ মিয়ার গাড়ি গতিরোধ করে এবং লাঠিপেটা করে মোটর সাইকেলটিতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবি জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

ঘটনার সত্যতা স্বীকার করে মাটিরাঙা থানার ওসি মো. জাকারিয়া বলেন, মোটর সাইকেলে আগুন দেয়ার ঘটনায় ৩০ জনের নাম উল্লেখ করে এবং আরো অনেককে অজ্ঞাত আসামি করে মামলা হয়েছে। পরে অভিযান চালিয়ে ২ আসামিকে আটক করা হয়েছে। তদন্ত ও পরবর্তী আইনি কার্যক্রম চলছে জানিয়ে আটককৃতদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে ঘটনার দায় অস্বীকার করে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. বদিউল আলম বলেন, নিজেরাই মোটরসাইকেল পুড়িয়ে বিএনপির উপর দায় চাপানোর চেষ্টা করছে আওয়ামী লীগ। তিনি এটিকে রাজনৈতিক অপকৌশল বলে মন্তব্য করে মামলার নামে বিএনপি নেতাকর্মীদের ধর-পাকড়ের নিন্দা জানান।

Exit mobile version