parbattanews

মা‌টিরাঙ্গায় সপ্তম জাতীয় অলিম্পিয়াড ও পুরস্কার বিতরণ

“বিদ‌্যুৎ ও প‌া‌নির অপচয় রোধ” এই স্লোগানে পার্বত‌্য খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ ২০২২ এবং সপ্তম জাতীয় অ‌লিম্পিয়াড উদযাপন উপল‌ক্ষে আ‌লোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

ঢাকা জাতীয় বিজ্ঞান ও জাদুঘ‌রের সহ‌যো‌গিতায় ও মা‌টিরাঙ্গা উপ‌জেলা প্রশাস‌নের আ‌য়োজ‌নে বুধবার (১৬ ন‌ভেম্বর) দিনব‌্যা‌পী উপ‌জেলা অ‌ডি‌টে‌ডিয়া‌মে এ অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়।

মা‌টিরাঙ্গা উপ‌জেলা মাধ‌্যমিক শিক্ষা কর্মকর্তা মোহতা‌সিন বিল্লার সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি ছি‌লেন মা‌টিরাঙ্গা উপ‌জেলা সহকা‌রি ভূমি ক‌মিশনার আফ‌রোজা হা‌বিব (শাপলা)। বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে ‌উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা তথ‌্য প্রযু‌ক্তি ও যোগা‌যোগ অ‌ধিদপ্তরের সহকা‌রি প্রোগ্রামার রা‌জিব রায় চৌধুরী ,প‌রিসখ‌্যান কর্মকর্তা এস এম রোবা‌য়েত তা‌নিম।

উক্ত অনুষ্ঠা‌নে উপ‌জেলার আমতলী উচ্চ বিদ‌্যালয়, আলু‌টিলা বটতলী উচ্চ বিদ‌্যালয়, মা‌টিরাঙ্গা সরকা‌রি ডিগ্রী ক‌লেজ, তবলছ‌ড়ি কদমতলী উচ্চ বিদ‌্যালয়, খেদাছড়া উচ্চ বিদ‌্যালয়, গোমতি বি‌রেন্দ্র কি‌শোর উচ্চ বিদ‌্যালয়, মা‌টিরাঙ্গা সরকা‌রি ম‌ডেল উচ্চ বিদ‌্যালয়, মা‌টিরাঙ্গা বা‌লিকা উচ্চ বিদ‌্যালয়, মা‌টিরাঙ্গা মিউ‌নি‌সিপ‌্যাল হাই স্কুল এন্ড ক‌লেজ, তাইন্দং উচ্চ বিদ‌্যালয়, শা‌ন্তিপুর উচ্চ বিদ‌্যালয়সহ মোট ৮টি স্কুল ও এক‌টি ক‌লেজ অংশ গ্রহণ ক‌রে।

অংশগ্রহণকারীদের ম‌ধ্যে জু‌নিয়র ও সি‌নিয়র দুই ভা‌গে অ‌লিম্পিয়াড ও বিজ্ঞান প্রজেক্ট এর মূল‌্যায়ন শে‌ষে পুরস্কার বিতরণ কারা হয়। এ‌তে অ‌লিম্পিয়াড এ সি‌নিয়র‌দের ম‌ধ্যে স‌র্বোচ্চ নম্বর পে‌য়ে ১ম স্থান অ‌ধিকার ক‌রে‌ছে মা‌টিরাঙ্গা সরকা‌রি ডিগ্রী ক‌লে‌জের দ্বাদশ শ্রেণীর ছাত্র শাহী আলম এবং জু‌নিয়র‌দের মা‌ঝে প্রথম হ‌য়ে‌ছে মা‌টিরাঙ্গা মিউ‌নি‌সিপ‌্যাল হাই স্কুল এন্ড ক‌লে‌জে‌র দশম শ্রেণীর ছাত্রী সা‌মিহা সুলতানা।

সি‌নিয়‌দের ম‌ধ্যে বিজ্ঞান প্রজে‌ক্টে Rain alarm and tree plantation উদ্ভাব‌নে প্রথম হ‌য়ে‌ছে মা‌টিরাঙ্গা ডিগ্রী ক‌লেজ এবং জু‌নিয়‌দের ম‌ধ্যে সোলার H2 গ‌্যাস প্রজেক্টে প্রথম হ‌য়ে‌ছে খেদাছ‌ড়া উচ্চ বিদ‌্যালয়। দিনব‌্যা‌পী অনুষ্ঠান শে‌ষে বিকা‌লে বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরণ ক‌রা হয়।

এসময় উপ‌জেলার বি‌ভিন্ন স্কু‌লের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছি‌লেন।

Exit mobile version