parbattanews

মিরপুরে বাঘের ধরাশায়ী সিংহ, ইতিহাসের দ্বারপ্রান্তে বাংলাদেশ

দ্বিতীয় ওয়ানডেতে টাইগারদের দুর্ধর্ষ বোলিংয়ে ইংলিশরা মাত্র ১১৭ রানেই গুটিয়ে গেছে।

কানায় কানায় পরিপূর্ণ মিরপুর শেরে বাংলার গ্যালারি। সবার আশা একটাই- সিরিজ জয়! রঙ্গিন পোশাকের দুই ফরম্যাটেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

মিড অন থেকে ছুটে গিয়ে ডাইভ দিয়ে ডাকেটের ক্যাচটি দারুণভাবে নিয়েছেন নাজমুল, সিরিজজুড়েই ফিল্ডিংয়ে যিনি নজর কেড়েছেন আলাদাভাবে। অনেক্ষণ ধরে টিকে থাকলেও ডাকেট ইংল্যান্ডকে নিয়ে ছুটতে পারেননি, ২৮ বলে ২৮ রান করেই থেমেছেন।

মোস্তাফিজের শর্ট ও ওয়াইড বলে উইকেটকিপারের হাত থেকে সিঙ্গেল নিতে গিয়ে রানআউট হয়েছেন রেহান আহমেদও। এবং শেষ বলে প্রায় একইভাবে রানআউট হয়েছেন জফরা আর্চারও। যদিও সেটি ছিল বৈধ ডেলিভারি।

শেষ ওভারে ৩ রান তুলতে ৩ রান হারাল ইংল্যান্ড। ২০ ওভারে ১১৭ রান তুলতেই থেমেছে তারা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পুরো ২০ ওভার ব্যাটিং করে এটিই এখন সর্বনিম্ন স্কোর ইংল্যান্ডের। এর আগে ২০১২ সালে চেস্টার-লি-স্ট্রিটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১৮ রান তুলেছিল তারা।

সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের ব্যাটিং পথ হারিয়েছিল শেষ ৫ ওভারে। আজ হারাল প্রথম ১০ ওভারের মধ্যেই। তৃতীয় ওভারে ডেভিড ম্যালান ফেরার পরু মঈন আলী ও ফিল সল্টের জুটিতে শুরুটা আক্রমণাত্মকই ছিল সফরকারীদের। তবে অষ্টম ওভারে সাকিবের বলে সল্ট ফেরার পর থেকেই পথ হারানো শুরু তাদের।

এরপর নিয়মিত বিরতিতে পড়েছে উইকেট। ইনিংসে ইংল্যান্ডের সর্বোচ্চ জুটিটি ৩৪ রানের। শেষ বলে জোফরা আর্চার (০) রান আউট হলে ১১৭ রানে অল-আউট হয় ইংল্যান্ড।

Exit mobile version