parbattanews

বাংলাদেশ সীমান্ত এলাকায় মহড়া দিলো মিয়ানমারের যুদ্ধ বিমান

ছবি: সীমান্তে বিজিবির টহলদল

মিয়ানমারের যুদ্ধ বিমান বাংলাদেশের সীমান্ত এলাকা বান্দরবান নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু থেকে বাইশ ফাঁড়ি পর্যন্ত ৪ কিলোমিটার এলাকায় বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাত দেড়টায় মহড়া দিতে দেখা গেছে। মহড়া শেষে বিমানটি মিয়ানমারের মংডুতে ফিরে যায়। যুদ্ধ বিমানটি পরপর ৪ বার মহড়া দিলে গভীর রাতেই সাধারণ মানুষ বাড়ি থেকে বের হয়ে এমন ঘটনা দেখেন। যা অনেকে নিশ্চিত করেন এ প্রতিবেদককে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়াের্ড়ের চৌকিদার রঞ্জিত বড়ুয়া জানান, তিনি বৃহস্পতিবার রাত ১২টা ১৮ মিনিটে যুদ্ধ বিমানের আওয়াজ শুনে বাড়ি থেকে বের হয়ে দেখেন বিমানটি মিয়ানমারে পার হয়ে গেছে।

তুমব্রু মধ্যম পাড়ার আনসার ভিডিপি সদস্য, ব্যবসায়ী আলীর আকবর, মো. ইলিয়াস, আমীর শরীফ ও নূরুল আজিম অভিন্ন সূরে বলেন, বৃহস্পতিবার রাত সোয়া ১২টায় মিয়ানমারের ওপার থেকে ৩৮ নম্বর পিলার হয়ে বাংলাদেশে সীমানা ঘেঁষে সোজা দক্ষিণে তুমব্রু রাইট ক্যাম্প হয়ে আরো দক্ষিণে গিয়ে পরপর ৩টি বোমা নিক্ষেপ করে বলি বাজারের দিকে ফিরে যায়।

এ ঘটনায় জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ বলেন, তিনি প্রায় সময় এলাকার বাইরে ব্যস্ত থাকেন। বৃহস্পতিবার রাতেও এলাকার বাইরে ছিলেন। এখনো বাইরে। তাই তিনি বিষয়টি ভালো করে জানেন না।

অপর দিকে রোহিঙ্গা জলিল মিয়া ও আবদুল মাজেদ জানান, শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে মিয়ানমারের অভ্যন্তরে বাংলাদেশ সীমান্ত এলাকায় হতে আনুমানিক কয়েক কিলোমিটার ওপারে রাতে ও সকালে সাহেব বাজার এলাকায় ক্ষুদ্র অস্ত্রের শব্দ শুনা গেছে। সেখানকার হতাহতের সঠিক তথ্য পাওয়া জানা যায়নি।

অপর একাধিক সীমান্তবর্তী লোকজন সীমান্তের ৩৪ পিলার থেকে ৫৪ পিলার পযর্ন্ত ৬০ কিলোমিটার এলাকা জুড়ে ৩ দিন ধরে তেমন গোলাগুলির শব্দ শোনা যায়নি বলে জানান।

Exit mobile version