parbattanews

মিয়ানমারের ৩০ নাগরিককে স্বদেশে ফেরত

Bandarban 2

বান্দরবান প্রতিনিধি:

১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কক্সবাজার এর বিজিবি সদস্যরা বান্দরবান ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩০ রোহিঙ্গিাকে আটক করে। আটককৃতদের মায়ানমারের বিভিন্ন সীমান্ত দিয়ে পুপব্যাক করেছে বিজিবি। সূত্র জানায়, বান্দরবান জেলার সীমান্তবর্তী তমব্র“, ঘুনধুম ইউনিয়ন ও কক্সবাজারের পালংখালী এলাকায় বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৩০ জন মায়ানমার নাগরিক (রোহিঙ্গা)  অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আটক করে।

১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মো. খালেকুজ্জামান জানান, মায়ানমারে জাতিগত দাংঙ্গা ও নাসাকা বাহিনীর অত্যাচারে প্রতিদিন রোহিঙ্গারা বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধ ভাবে প্রবেশ করে। অবৈধ প্রবেশকারী রোহিঙ্গারা চুরি,ডাকাতি, মাদক চোরাচালান ও বিভিন্ন অপরাধ মূলক কার্যকলাপ চালিয়ে থাকে। সীমান্তে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৩০ রোহিঙ্গাকে আটক করে। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় খাবার ও চিকিৎসা সেবা প্রদান করে মায়ানমারের সীমান্ত দিয়ে পুশব্যাক করা হয়।

উল্লেখ্য, গত এপ্রিল মাসে ২৬১ জন এবং চলতি মে মাসে এ যাবত ১৩০ জন অবৈধ অনুপ্রবেশকারী মায়ানমার নাগরিক (রোহিঙ্গা) কে আটক করে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

Exit mobile version