parbattanews

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে বাংলাদেশী কাঠুরিয়া নিহত

স্টাফ রিপোর্টার :

বান্দরবানের নাইক্ষংছড়ি সীমান্তে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী লুনপিন এক বাংলাদেশী কাঠুরিয়াকে গুলি করে হত্যা করেছে । নিহত ব্যাক্তির নাম গিয়াস উদ্দিন (৩৫)। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিজিবি পতাকা বৈঠকের আবেদন জানালেও কোনো সাড়া দেয়নি লুনপিন বাহিনী । ঘটনাটি ঘটেছে বুধবার রাতে সাপমারা ঝিড়ি এলাকায় ।

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি ব্যাটেলিয়নের কমান্ডার লে. কর্নেল শফিকুর রহমান জানান, কাঠ সংগ্রহ করতে গিয়ে বাংলাদেশ মায়ানমার সীমান্তের ৪৪-৪৫ নাম্বার সীমানা পিলার থেকে প্রায় ৪ কিলোমিটার দুরে মায়ানমারের অভ্যন্তরে ঢুকে পড়ে বাংলাদেশি তিন কাঠুরিয়া। বুধবার সন্ধ্যায় তিন জনকে তাড়া করে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী লুনপিন সদস্যরা। আব্দুস শুক্কুর ও মোহাম্মদ আলম নামে দুজন কাঠুরিয়া পালিয়ে আসলেও একজন এখনো নিখোঁজ রয়েছেন বলে তিনি জানান।

স্থানীয়দের দাবি মায়ানমার সীমান্তরক্ষীর গুলিতে কাঠুরিয়া গিয়াস উদ্দিন (৩৫) মারা গেছেন। মায়ানমার সীমান্তের অভ্যন্তরে রাঙ্গাঝিড়ি এলাকায় কাঠুরিয়ার লাশ পড়ে রয়েছে বলে তারা জানান। তবে পড়ে থাকা লাশটি কার বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় ইউপি সদস্য নুর হোসেন জানান নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নের আষাঢ়তলী কাঠুরিয়া  গিয়াউদ্দিন আব্দু শুক্কুর ও জাফর আলম সীমান্তে কাঠ কাটতে গেলে লুনপিন বাহিনী তাদের লক্ষ করে গুলি করে। এতে কাঠুরিয়া গিয়াস উদ্দিন আহত হন। অন্য দুজন পালিয়ে আসেন । পরে আহত গিয়াস উদ্দিনকে লুনপিন বাহিনী তাদের এলাকায় নিয়ে গিয়ে আবারো গুলি করে হত্যা করে ।

Exit mobile version