মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে উড়ে গেছে বাংলাদেশি যুবকের পা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্তে ১১ বিজিবির অধীন জামছড়ি বিওপির বিপরীতে মিয়ানমার সালিডং বিজিপি ক্যাম্প এলাকার অভ্যন্তরে স্থল মাইন বিস্ফোরণে গোলাম আকবর নামে এক বাংলাদেশি নাগরিক গুরুতর আহত হয়েছে। এসময় তার বাম পায়ের গুড়ালি উড়ে যায়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর আনুমানিক ২.৩০ মিনিটের দিকে নাইক্ষ্যংছড়ি ১১ বি‌জি‌বির অ‌ধীন জামছড়ি বিও‌পির দা‌য়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার- ৪৫ থেকে আনুমানিক ৫০০ মি. দক্ষিণ-পশ্চিমে এবং বিওপি থেকে আনুমানিক ১ কি.মি. দক্ষিণে ১টি স্থল মাইন বিস্ফোরণে তিনি আহত হন।

আহত ব্যক্তি মো. গোলাম আকবর (২৫) পিতা- ছৈয়দ আজিম সাং জামছড়ি ৪নং ওয়ার্ড চাকঢালা, নাইক্ষংছড়ি সদর ইউনিয়ন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শনিবার সকালে চোরাইপথে মিয়ানমারের ওপারে গরু আনতে যায় গোলাম আকবর। সুযোগ বুঝে বেলা আড়াই টার দিকে ২টি গরু নিয়ে সীমানা পার হওয়ার সময় একটি গরু অন্যদিকে চলে যায়। আকবর সেটি ফিরাতে গিয়ে মিয়ানমার বাহিনীর পূঁতে রাখা স্থল মাইনের তার আকবরের বাম পায়ে টান খায়। এতে মাইনটি বিস্ফোরণ ঘটলে তার বাম পা উড়ে যায়। রানের গোড়ায় ক্ষত-বিক্ষত হয়ে পড়ে। শরীরের ম্পর্শকাতর কুসুমেও মারাত্মকভাবে জখম হয়। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

নাইক্ষ‍্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছারের ইমনের যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি খুবই সেনসেটিভ। জনসাধারণকে বারবার সীমান্ত নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক করা হলেও তারা মানছেনা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাংলাদেশ, মাইন বিস্ফোরণ, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন