মিয়ানমার সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে এক বাংলাদেশী গুরুতর আহত

fec-image

বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে স্থল মাইন বিস্ফোরণের ঘটনায় এক স্থানীয় বাংলাদেশী গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত ব্যক্তিকে স্থানীয় লোকজন উদ্ধার করে উখিয়ার কুতুপালংয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছে বলে জানা গেছে। ২৭ (ফেব্রুয়ারি) বৃহস্পতিবার এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় লোকজন জানিয়েছে, কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের পূর্ব দরগাহবিল তুলাতলী গ্রামের গোরা চান মিয়ার ছেলে ফরিদুল আলম(৩৫) ফুলের ঝাড়ু সংগ্রহ করতে গেলে স্থল মাইন বিস্ফোরণে গুরুতর আহত হয়।

স্থানীয় ইউপি সদস্য ইকবাল বাহার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই ব্যক্তি প্রতিবেশী অন্যান্যদের সাথে সীমান্তের পাহাড়ি জঙ্গলে ফুলের ঝাড়ু সংগ্রহ করতে যায়।ঝাড়ু সংগ্রহ করে ফিরে আসার পথে মিয়ানমার সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে একটি স্থল মাইনের বিস্ফোরণ ঘটে। এতে সঙ্গীয় অন্যান্যরা অক্ষত থাকলেও ফরিদুল আলম মাইনের বিস্ফোরণে গুরুতর আহত হয় বলে উদ্ধারকারী লোকজনের বরাত দিয়ে তিনি জানান।

সূত্রমতে, বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তের ৩৯ ও ৪০ নং সীমানা পিলারের মাঝামাঝি সীমান্তের শূন্য লাইনে এ স্থল মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে সীমান্তরক্ষীবাহিনীর (বিজিবি) পক্ষ থেকে এ ব্যাপারে কোন কিছু জানা যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন