parbattanews

মুক্তিযুদ্ধে অংশ নিয়েও স্বীকৃতি মেলেনি যতীন্দ্র কুমার দাশের: মস্তিষ্কে রক্তক্ষরণে শয্যাশায়ী

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
রাঙ্গামাটি জেলা প্রশাসনের প্রবীন কর্মচারী ও রাঙ্গামাটির ফটো সাংবাদিক শিশির দাশ বাবলার বাবা  যতীন্দ্র কুমার দাশ মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি এখন মাষ্টার কলোনীর নিজ বাসায় শয্যাশায়ী। গত ৪ মার্চ রাতে নিজ বাসায় ব্রেইন ষ্ট্রোকে আক্রান্ত হন তিনি। পরদিন তাঁকে বনরূপা রাঙ্গামাটি ডায়গনষ্টিক সেন্টারে নেয়া হলে ডা: গৌরব দেওয়ান তার শরীরের বেশ কটি গুরুত্বপূর্ণ পরীক্ষা দিয়ে তাকেঁ উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রামে নেয়ার পরামর্শ দেন।

৯ মার্চ চট্টগ্রাম মেডিকেল হাসপাতালস্থ পপুলার ডায়গনষ্টিক সেন্টারে অসুস্থ যতীন্দ্র দাশের সিটি স্ক্যানিংসহ শরীরের বেশকটি পরীক্ষা করা হয়। বর্তমানে অসুস্থ যতীন্দ্র দাশের অবস্থা অবনতির দিকে। পক্ষাঘাতে আকান্ত হওয়ায় তার শরীরের ডান পাশের হাত ও  পা  অবশ হয়েছে। বর্তমানে অসুস্থ যতীন্দ্র দাশের চিকিৎসা ব্যয় চালানো এখন কঠিন হয়ে পড়েছে। মুক্তিযুদ্ধে অংশ নেয়া রাঙ্গামাটি জেলা প্রশাসনের প্রবীন এ কর্মচারী এখন অতিকষ্টে চিকিৎসা ব্যয় মেটাচ্ছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে ৭১,মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ নেয়ার পরও আজো স্বীকৃতি মেলেনি যতীন্দ্র কুমার দাশের। মুক্তিযুদ্ধের সময় তৎকালীন রাঙ্গামাটি জেলা প্রশাসক ও বর্তমান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এর সঙ্গে মুক্তিযুদ্ধে অংশ নেন যতীন্দ্র কুমার দাশ। সে সময় তিনি এইচ টি ইমামের সঙ্গে আগরতলায় গিয়ে তাঁর নির্দেশে মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রব, শাহাজাহান সিরাজ. আব্দুস কুদ্দুছ মাখনের সঙ্গে যুদ্ধে অংশ নেন। কিন্তু স্বাধীনতার ৪৩ বছর পরও  যতীন্দ্র কুমার দাশ এর নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই।

তৎকালীন রাঙ্গামাটি জেলা প্রশাসক ও বর্তমান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম সম্প্রতি রাঙ্গামাটির প্রবাসী কল্যান ব্যাংকের শাখা উদ্বোধন উপলক্ষে রাঙ্গামাটি আসেন। সে সময় রাঙ্গামাটি সার্কিট হাউসে যতীন্দ্র কুমার দাশ প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম এর সঙ্গে সাক্ষাত করলে তিনি যতীন্দ্র কুমার দাশের খোজঁ খবর নেন এবং তার বিষয়ে সম্ভাব্য সব কিছু করা হবে বলে প্রতিশ্র“তি দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। জেলা প্রশাসনের মাধ্যমে এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের কদিন পরই যতীন্দ্র কুমার দাশ ব্রেইন ষ্ট্রোকে আক্রান্ত হন। বর্তমানে অসুস্থ্য যতীন্দ্র দাশ অর্থাভাবে তার চিকিৎসা ব্যয় চালাতে হিমশিম খাচ্ছেন।

অসুস্থ্য হওয়ার পর যতীন্দ্র দাশকে দেখতে তার আত্মীয় স্বজন,বন্ধুবান্ধব, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী ও সাংবাদিকরা তার বাসায় ছুটে যান। অসুস্থ্য যতীন্দ্র দাশ তার শারিরীক সুস্থ্যতার জন্য সকলের কাছে আর্শীবাদ প্রার্থনা করেন।

Exit mobile version