‘মুক্তিযোদ্ধারা স্মার্ট কার্ড ব্যবহার করে পাবে বিনামূল্যে চিকিৎসা ও যাতায়াত সুবিধা’

fec-image

ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ডই প্রমাণ ক‌রে একজন প্রকৃত মুক্তিযোদ্ধার আসল প‌রিচয় বলে মন্তব্য করেন পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম। এছাড়াও ডিজিটাল স্মার্ট আইডি কার্ড ব‌্যবহার ক‌রে বীর মুক্তিযোদ্ধারা সরকারি যানবাহনে বিনা ভাড়ায় যাতায়াত ও বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপু‌রের মা‌টিরাঙ্গ উপজেলা প্রশাসনের আয়োজনে মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

এসময় ১৯২ বীর মুক্তিযোদ্ধা মধ্যে জীবিত ৮২ জন বীর মুক্তিযোদ্ধাকে স্মার্ট কার্ড ও মৃত ১১০ জনের স্বজন‌দের নিকট ডিজিটাল সনদ প্রদান করা হয়।

সনদ বিতরণ অনুষ্ঠা‌নে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃলা দেবের সভাপতিত্বে উপ‌স্থিত ছি‌লেন মাটিরাঙ্গা থানার উপ-পরির্দশক একে এম হাসান মাহমুদুল কবির, উপজেলা সমাজ সেবা অফিসার মো. আফজাল হোসেন টিপু, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্লাহ, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইলিয়াছ, সাবেক মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাশেম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন