মুজিববর্ষ : ক্ষণ গণনা শুরু আজ

fec-image

আজ থেকে শুরু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষের ক্ষণগণনা। জাকজমকপূর্ণ আয়োজনে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে ইতিমধ্যে কক্সবাজার জেলা প্রশাসন যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিব বর্ষের ক্ষণগণনা উপলক্ষে কক্সবাজার শহর ও সমুদ্র সৈকত এলাকার গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর ভাষণের প্রতিকৃতি লাইটিং-এর মাধ্যমে প্রদর্শন করা হবে। মুজিববর্ষে উৎসবে মাতবে কক্সবাজার। ঢল নামবে হাজার হাজার মানুষের।

‘ক্ষণগণনার আজকে ১০০টি ফানুস, ১০০টি কবুতর উড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠান, ১০০টি ছবির চিত্র প্রদর্শনীসহ নানা আয়োজন হাতে নেয়া হয়েছে। অন্য জেলার চেয়ে আকর্ষনীয়ভাবে বিশ্বের দীর্ঘতম সৈকতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের ক্ষণগণণার কর্মসূচি অনুষ্ঠানের আয়োজন করছে জেলা প্রশাসন। সাথে সাগরতীরে সকল আবাসিক হোটেলে পর্যটকদের জন্য শতকরা ২৫ শতাংশ রুমের ভাড়া ছাড় দেয়া হচ্ছে। এছাড়াও জেলার ৮টি উপজেলার একইভাবে ক্ষণগণনার দিনক্ষণ ঠিক করা হয়েছে এবং বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করা হবে’।

কক্সবাজারে ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান উপস্থিত থাকার কথা রয়েছে। এতে ত্রিশ সহ¯্রাধিক দর্শনার্থীর সমাবেশ ঘটবে। স্থানীয় সাংসদ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, এনজিও, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন। এছাড়াও ঢাকা তেজগাঁও পুরাতন বিমান বন্দরে ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানটি সৈকতের লাবনী পয়েন্টে জেলা প্রশাসনের মুক্ত মঞ্চে এলইডির মাধ্যমে সরাসরি সম্প্রসার করা হবে।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন ও ক্ষণগণনা কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি দেখতে বৃহস্পতিবার লাবনী পয়েন্ট সজ্জিতকরণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন