parbattanews

মেধাবী ফুটবলারদের খোঁজে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় ফুটবল লীগ : বীর বাহাদুর

Bandarban mp pic-30.10

স্টাফ রিপোর্টার :

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন করা হল পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় ফুটবল লীগের।  উদ্বোধনী খেলায় ৭-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে মধ্যমপাড়া একাদশ। বৃহস্পতিবার বান্দরবান জেলা স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে ফুটবল লীগের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

বীর বাহাদুর তার বক্তব্যে বলেন, পার্বত্যাঞ্চলের ক্রীড়াঙ্গনের বিকাশে পার্বত্য মন্ত্রণালয় অত্যন্ত আন্তরিকভাবে প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। তিন পার্বত্য জেলার আনাচে-কানাচে লুকিয়ে থাকা মেধাবী ফুটবলারদের খোঁজে বেব করা হবে। আগামীতে বান্দরবান জেলার হয়ে ব্যক্তিগত এবং সংগঠনের হয়ে যারা জাতীয়ভাবে পুরস্কার জিতবে তাদের পার্বত্য মন্ত্রণালয় এক লক্ষ টাকা পুরস্কার দেবে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহম্মদ চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত জেলা প্রশাসক ঈসরাত জামান, আয়োজক কমিটির সদস্য সচিব লক্ষি পদ দাশসহ ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আরও বলেন, জাতীয় ক্রীড়া সংস্থা থেকে দর্শক গ্যলারীর জন্য দরপত্র আহবান করা হয়েছে। উন্নয়ন বোর্ডের মাধ্যমে পেভিলিয়ানের আরো আধুনিকায়ন করার পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, বান্দরবান জেলা স্টেডিয়ামকে জাতীয় মানের রুপ দিতে উন্নয়নের কাজ করা হচ্ছে। জিপনেশিয়ামের যেসব যন্ত্রপাতির দরকার তার ব্যবস্থা নেয়া হবে। ছেলে মেয়েদের ফুটবল, ক্রিকেট, হ্যান্ডবল, ভলিবল খেলার মান উন্নত করতে প্রশিক্ষকের ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে উদ্বোধণী খেলায় মধ্যমপাড়া একাদশ এবং রোয়াংছড়ি উপজেলা ক্রীড়া সংস্থা দল পরস্পরের মোকাবেলা করেন। খেলায় মধ্যমপাড়া একাদশ ৭-০ গোলে বড় ব্যবধানে জয় পায়। খেলা শুরুর ৮ মিনিটের মাথায় গোল করেন মধ্যমপাড়া একাদশের অধিনায়ক অংথোয়াই চিং। ১২ মিনিটের মাথায় আবারো গোল করেন দলের অধিনায়ক অংথোয়াই চিং। মধ্যমপাড়া একাদশের পক্ষে ৩ গোল করে হেট্টিক করেন তিন নম্বর জার্সি পরিহিত খেলোয়ার মো. হেলাল।

এছাড়া মধ্যম পাড়া একাদশের অধিনায়ক অংথোয়াই চিং ২ গোল এবং জাহাঙ্গীর ও জাফর একটি করে গোল করেন। উদ্ধোধনী খেলায় সেরা খেলোয়ার নির্বাচিত হন মধ্যম পাড়া একাদশের ৯ নম্বর জার্সি পরিহিত খেলোয়ার মো. হেলাল উদ্দিন।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠান স্থানীয় পাহাড়ী-বাঙ্গালী ক্ষুদে শিল্পীদের পাশাপশি লামা কোয়ান্টাম মেথটের শিক্ষার্থীরাও নাচে-গানে মাতিয়ে তুলেন। এর আগে সকালে ফুটবল লীগকে ঘিরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের নেতৃত্বে ব্যন্ড পার্টির বাদ্যর তালে তালে হাতি এবং ব্যানার-ফেস্টুন র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত: মাস ব্যাপি ফুটবল লীগে জেলার দশটি দল অংশ নিয়েছে। অংশ নেয়া দলগুলো মোট ২৪টি খেলায় অংশ নেবে। আগামী ২৭ নভেম্বর ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Exit mobile version