মেসিদের বরণ করতে আর্জেন্টিনায় জাতীয় ছুটি ঘোষণা

fec-image

কাতার বিশ্বকাপ জয়ে পর নিজ দেশে পৌঁছেছে মেসির দল। বিশ্বকাপজয়ীদের বহন করা বিমান স্থানীয় সময় রাত ২.২০ মিনিটে বুয়েন্স আয়ার্সে নেমেছে। বিশ্বকাপজয়ী দলের আগমন উপলক্ষে মঙ্গলবার ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা সরকার।

রবিবার ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল আর্জেন্টিনা। লিওনেল মেসি পেলেন তার অধরা বিশ্বকাপ ট্রফি। মেসিদের স্বাগত জানাতে এবং বিশ্বকাপ ট্রফি এক ঝলক দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে দেশবাসী।

মেসি-ডি মারিয়াদের এমন সাফল্যে ফুটবল ভক্তদের ভিড় জমেছে দেশটির রাজধানী বুয়েনস আয়ার্সে। জয় উদযাপন করতে লাখ লাখ মানুষ রাস্তায় নেমেছে। আর্জেন্টিনার রাজধানী দেখলে মনে হবে যেন মানুষের ঝড় শুরু হয়েছে। তবে এখনই বিশ্বকাপ জয়ী তারকাদের দেখতে পারবে না সমর্থকেরা।

কারণ বিমানবন্দরে অবতরণের পর দীর্ঘ ভ্রমণ ক্লান্তি দূর করতে রাতের বাকি সময়টা আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ট্রেনিং সেন্টারে কাটাবেন মেসিরা। যা কি-না এজেইজা বিমানবন্দরের পাশেই অবস্থিত। দুপুর হলেই সেখান থেকে ছাদখোলা বাসে করে চ্যাম্পিয়ন প্যারেড করবে লিওনেল স্কালোনির দল। প্রায় ৮ থেকে ৯ ঘণ্টা চলবে এই প্যারেড। যেখানে মেসির হাতে আর্জেন্টিনা দেখবে সেই কাঙ্খিত সোনালী ট্রফি। উদযাপনের কেন্দ্রস্থল হিসেবে ঐতিহাসিক স্মৃতিস্তম্ব ওবেলিস্ককে ঠিক করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা, কাতার বিশ্বকাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন