মে দিবস ও সাভার ট্রাজেডি উপলক্ষে রাঙ্গামাটি জেলা বিএনপির র‌্যালী ও আলোচনা সভা

মো. আলমগীর হোসেন, রাঙ্গামাটি

মহান মে দিবস ও সাভার ট্রাজেডি উপলক্ষে রাঙ্গামাটিতে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করেছে জাতীয়তাবাদী দল বিএনপি। বুধবার বিকালে রাঙ্গামাটি শহরে এ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিএনপির জেলা কার্যালয়ের সামনে গিয়ে শেষ করে আলোচনা সভা শুরু করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির জেলা সভাপতি বাবু দীপেন দেওয়ান, সাধারন সম্পাদক শাহ আলম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, পৌর সভাপতি এডভোকেট মামুনুর রশিদ মামুন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, শ্রমিকদের দাবিদাওয়া নিয়ে আন্দোলনের জন্য বিখ্যাত ১৮৮৬ সালের যে মার্কেটের আন্দোলনের ১২৭ বছর পেরোলেও শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। বাংলাদেশের শ্রমিকগন বেচে থাকার নূন্যতম অধিকার শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, অন্নবস্ত্রের সুবিধা থেকে বঞ্চিত। কর্মক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তা নেই।

বক্তরা গত ২৪এপ্রিল রানা প্লাজা ধসে পড়ার উদাহরন টেনে বলেন এ ঘটনার মাধ্যমেই প্রমানিত হয় বর্তমান আওমী সরকার শ্রমিকদের নিরিাপত্ত দিতে পুরোপুরি ব্যর্থ। দেশের সকল শ্রমিক সমাজের দাবী দাওয়া ও মৌলিক অধিকার আদায়ের জন্য সরকারকে আহবান জানান। সাভারে ভবন ধসে নিহত ও আহত পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণসহ সাভার ট্রাজেডি জড়িত সকল দোষীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবী জানান।

বক্তারা আরো বলেন, অবিলম্বে নিরপেক্ষ নির্দলীয় তত্ববধায়ক সরকার ও ১৮ দলীয় জোটের সকল নেতৃবৃন্দকে নিঃশর্তে মুক্তি দাবী করেন অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে বর্তমান বাকশালী আওয়ামী সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করা হবে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন