parbattanews

মোটরসাইকেল উদ্ধারে খাগড়াছড়ির মাইনী নদীতে নৌবাহিনীর ডুবুরি দলের অভিযান

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

রাঙামাটির লংগদু উপজেলার যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২জনকে আটক করেছে পুলিশ ও পিবিআই।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান জানান, শুক্রবার খাগড়াছড়ি পুলিশ ও পিবিআই চট্টগ্রামে অভিযান চালিয়ে জুনেল চাকমাকে(১৯) ও তার স্বীকারোক্তিতে রাতে দীঘিনালা থেকে রুনেল চাকমাকে(৩৬) আটক করে।

তাদের স্বীকারোক্তির ভিত্তিতে নয়নের মোটরসাইলটি উদ্ধারে  শনিবার বেলা ১১টা থেকে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মাইনী নদীতে কাপ্তাইয়ের শহীদ মুয়াজ্জেম নৌ ঘাঁটির একটি ডুবুরী দল অভিযান চালাচ্ছে।

অভিযানস্থলে খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মদ খান, নৌবাহিনীর লে. এম কবীর হোসেন, পিবিআই চট্টগ্রাম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মাঈন উদ্দিন, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দীন, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ(ওসি) সামসুদ্দিন ভূইয়া, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান উপস্থিত রয়েছেন।

খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান আটকের বিষয় নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নয়নকে হত্যার কথা স্বীকার করেছেন। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে মাইনী নদীতে নৌ বাহিনীর একটি দল অভিযান চালাচ্ছে। দুপুরের পর চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট অভিযান কাজে যোগ দেয়।

উল্লেখ্য, গত ১ জুন দুপুরে খাগড়াছড়ির চারমাইল এলাকায় রাঙামাটির লংগদু উপজেলার বাইট্যাপাড়া এলাকার নুরুল ইসলাম নয়নকে হত্যা করে তার ব্যবহৃত মটরসাইকেলটি নিয়ে যায় সন্ত্রাসীরা। এর জেরে ২ জুন লংগদুর তিনটি পাহাড়ি অধ্যুষিত এলাকার ২১২টি বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটপাট করে উত্তেজিত বাঙালিরা।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান জানান, ২ জুন লংগদুতে পাহাড়ি বাড়ি-ঘরে আগুন দেওয়ার পর ভয়ে সন্ত্রাসীরা মোটরসাইকেলটিমাইনী নদীতে ফেলে দেন।

খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খান জানান, মোটরসাইকেলটি উদ্ধারের পর ব্রিফিং করে  বিস্তারিত জানানো হবে।

Exit mobile version