parbattanews

মোবাইল কোট থেকে পালাতে গিয়ে মোটর সাইকেল উল্টে ৩ জন আরোহী আহত

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়া থানা পুলিশের মোবাইল কোর্টের হাত থেকে বাঁচতে গিয়ে পালিয়ে যাওয়ার সময় মোটর সাইকেল উল্টে ৩ আরোহী   গুরুতর আহত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৫ দিকে পেকুয়া উপজেলা সদর ইউনিয়নের চৌমুহনী এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, প্রায় প্রতিদিন পেকুয়ার বিভিন্ন এলাকায় পেকুয়া থানার একজন এ এস আইয়ের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। শুক্রবারও চৌমুহনী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে লাইসেন্স বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান চালায়। এ সময়ে ৩ আরোহী নিয়ে একটি মোটর সাইকেল পেকুয়া বাজার থেকে চকরিয়ার দিকে যায়। এসময় পুলিশ ঐ মোটরসাইকেল থামানোর সিগন্যাল দিলে চালক পুলিশের হাত থেকে বাঁচতে দ্রুত পালানোর চেষ্ঠা করে। এতে মোটর সাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মধ্যেই উল্টে যায়।

এ ঘটনায় মোটর সাইকেলের চালক জিয়াবুল হক (৪০),  আরোহী বাহাদুর আলম (৫৬), রুবেল (৩০) গুরুতর আহত হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে চিকিৎসা দেয়। আহত ৩ জনের মধ্যে ২ জনের বাড়ী চকরিয়া ভাঙ্গারমুখ ও আরেকজনের বাড়ী পৌরসভায় বলে জানা গেছে।

এ বিষয়ে মোবাইল কোর্টের নেতৃত্বে থাকা পেকুয়া থানার এস আই শামশুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, লাইসেন্স বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে সরকারী নির্দেশনায় নিয়মিত অভিযানের অংশ হিসেবে অভিযান চলছিল। তাছাড়া ২ জনের বেশী আরোহী নিয়ে মোটর সাইকেল চালালে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার নির্দেশনা রয়েছে। শুক্রবার ৩ জন আরোহীর মোটর সাইকেল দেখে পুলিশ সিগন্যাল দিলে চালক পাশ কাটিয়ে দ্রুত পালানোর চেষ্ঠা করলে আরেকটি মোটরসাইকেলের সাথে ধাক্কা লেগে চালকের মাথায় আঘাতপ্রাপ্ত হয়।

এসময় অপর আরোহীদের একজন আহত চালককে ফেলে দ্রুত মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায় বলেও জানান তিনি। পরে আহতদের চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। এদিকে মোটর সাইকেল মালিক ও প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেন, পুলিশ প্রায় প্রতিদিনই অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযানের নামে টাকা নিয়ে চালকদের হয়রানি করছে।

Exit mobile version