parbattanews

মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন পার্বত্যাঞ্চল : ক্ষোভে ফোঁসছে জনসাধারণ

is

আলমগীর মানিক, রাঙামাটি : নির্বাচনে নিরাপত্তার নামে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয়া হয়েছে। রোববার সকাল থেকেই সরকারি টিএন্ডটি লাইন ছাড়া অন্যসব অপারেটরের মোবাইল নেটওয়ার্ক বন্ধ রয়েছে। কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেওয়ায় সারা দেশে থেকে পুরো পার্বত্যাঞ্চল কার্যত বিচ্ছিন্ন হয়ে গেছে।

বিশেষ করে রাঙ্গামাটি জেলার প্রান্তিক জনসাধারণের সাথে কথা বলে জানা গেছে যে, তারা এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন। সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করতে না পারায় অনিশ্চিয়তার মধ্যে সময় কাটছে তাদের। নির্বাচন নিয়ে সারা দেশে সংঘাতপূর্ণ পরিবেশের কারণে স্বাভাবিকভাবেই প্রত্যেকেই তাদের ছড়িয়ে ছিটিয়ে থাকা বিপুল সংখ্যক স্বজনদের বিষয়ে কোন খোঁজ-খবর নিতে পারছেন। অনেক ক্ষেত্রে অসুস্থ আত্মীয়দের বিষয়েও খোঁজ নিতে না পেরে অসহায়বোধ করছেন স্বজনরা। ফলে এসব মানুষ ক্ষোভে ফুসছেন।

এদিকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একজন নির্বাচনী কর্মকর্তা রাঙ্গামাটিতে মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার বিষয়ে জানান, এই বিষয়ে নির্বাচন কমিশনের কোন নির্দশনা নেই। মোবাইল নেটওয়ার্ক কেন বন্ধ রয়েছে সেটি সংশ্লিষ্ট মোবাইল অপারেটররা জানেন।

এদিকে মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকায় পুরো রাঙামাটি জেলার টেলি যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় সংবাদ কর্মীদের ভোটের তথ্য সংগ্রহ থেকে বঞ্চিত রয়েছে গণমাধ্যম কর্মীরা। হঠাৎ করে মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেওয়ায় জেলার সর্বত্র সাধারণ জনসাধারণের মাঝে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় কোন প্রকার ঘোষণাই ছাড়া আকস্মিকভাবে মোবাইল নেটওয়ার্ক বিকল হওয়ায় ভোগান্তিতে পড়েছে পার্বত্যাঞ্চলের প্রান্তিক জনসাধারণ। নির্বাচনের সাথে সংশ্লিষ্টরাও পড়েছেন বিপাকে। তবে ভোটগ্রহণ শেষে মোবাইল নেটওয়ার্ক চালু হবে বলে জানা গেছে।

Exit mobile version