parbattanews

‘মৌলিক চাহিদা পূরণে পরিকল্পিত সমাজের বিকল্প নেই’

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেন, ‘মানুষের মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা এবং চিকিৎসা পূরণে পরিকল্পিত সমাজের কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে জেলা পরিবার পরিকল্পনার আয়োজনে জেলা পরিষদের মিলনায়তনে বিশ্ব জনসংখ্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান বলেন, ‘পরিকল্পিত পরিবার প্রতিষ্ঠিত করতে পারলে দেশ, সমাজ ও জাতি এগিয়ে যাবে। এ কার্যক্রম বাস্তবায়নে জেলা ও মাঠ পর্যায়ের কর্মীদের তৃণমূল পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।’

তিনি আরও বলেন, ‘পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগ সরকারের ঘোষিত বিশেষ কর্মসূচি বাস্তবায়নের কারণে দেশে মাতৃমৃত্যু, শিশুমৃত্যু, বাল্যবিবাহ ও অপরিকল্পিত পরিবার গঠন হ্রাস পেয়েছে। এজন্যে তিনি জেলা ও মাঠ পর্যায়ের কর্মীদের প্রশংসা করেন।’

জেলা পরিবার পরিকল্পনা বিষয়ক কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য দিপ্তীময় তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা চেয়ারম্যান মো. শামশুদ্দোহা চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আল মামুন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মো. মারুফ, ডেপুটি সিভিল সার্জন ডা. আরেফিন আজীম, পরিবার পরিকল্পনা বিভাগের ডিষ্ট্রিক কনসালটেন্ট ও সহকারী পরিচালক সিসি ডা. বেবী ত্রিপুরা।

Exit mobile version