যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন রোয়াংছড়িতে

fec-image

যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষে বান্দরবানের রোয়াংছড়িতে উপজেলা প্রশাসনের বর্ণিল আয়োজনে উদযাপিত হয়েছে। রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ প্যারেড গ্রাউন্ডে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়ার মধ্যে দিয়ে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা।

প্রথম প্রর্বে দিবসটি উপলক্ষে সূর্যেোদয়ের সাথে সাথে জাতির বর্ণ ও দলমত নির্বিশেষে লাখো শহীদদের প্রতি স্মরণ করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, রোয়াংছড়ি সেনাবাহিনী, রোয়াংছড়ি প্রেসক্লাব, রোয়াংছড়ি থানা পুলিশ, আনসার ও ভিডিপি, রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্য, গ্রাম পুলিশের সদস্য, রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ।

এছাড়া রোয়াংছড়ি উপজেলা ৪নং নোয়াপতং ইউনিয়নে চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা উদ্যোগে পরিষদের সকল সদস্য, সদস্যা ও ইউপি সচিবকে নিয়ে কানাইজো পাড়া এলাকায় মুক্তিযোদ্ধা শহীদ টিএম আলী বীর প্রতীক কবরে পুষ্পমাল্য অর্পণ করেন।

সোমবার সকাল (১৬ ডিসেম্বর) দ্বিতীয় পর্বে রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠানে নির্বাহী অফিসার মো: মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মো: শামসুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইংচিংপ্রু মারমা, রোয়াংছড়ি ক্যাম্প কমাণ্ডার মো: আকিব, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: শরিফুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার এসএম জাকারিয়া হায়দার, সমাজ সেবা অফিসার বরুন দে, রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো: আবদুস সবুর, ইনস্ট্রাক্টর মো: মোমিনুল ইসলাম, প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার মো: কামাল হোসেন, পল্লী সঞ্চয় ব্যাংকের সমন্বয়ক সুফল চাকমা, একাডেমিক সুপারভাইজার নুরনবী।

অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধা মো: শামসুল ইসলামকে সংবর্ধনা ও যেমন খুশি তেমন সাজো, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও নৃত্য পরিবেশনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বিজয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন