parbattanews

যা যা আছে চট্রগ্রামের পাঁচ তারকা হোটেল ‘র‌্যাডিসন ব্লু’-তে

Ctg-Hotal-R-1লাইফ স্টাইল ডেস্ক:

চট্রগ্রাম বন্দরনগরীর সর্বপ্রথম পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লু। এতে রুম রয়েছে ২৪১টি। প্রতিটি রুমেই থাকছে ফ্রি ইন্টারনেট। এর মধ্যে ২২২টি সুপেরিয়র রুম। ১৩টি জুনিয়র স্যুট। ৪টি এক্সিকিউটিভ স্যুট। পুরো হোটেলের ছাদে বিশাল সুইমিং পুল ছাড়াও দু’টি বিশেষ স্যুটে রয়েছে আলাদা সুইমিং পুল। একটির নাম ‘প্রেসিডেন্সিয়াল স্যুট’ অপরটি ‘রয়েল স্যুট’। থাকার সকল রুমই অষ্টম তলা থেকে।

এছাড়া পাঁচ তারকা মানের এই হোটেলে থাকছে শপিং আর্কেড যাতে ডিজাইনারদের তৈরি পোশাক, স্বর্ণালঙ্কার, পারফিউমসহ বিভিন্ন সামগ্রী কেনাকাটা করা যাবে। আন্তর্জাতিকমানের ৩টি রেস্তোরাঁসহ আছে পেস্ট্রি শপও। স্পা, বিউটি সেলুন, হেলথ ক্লাব ছাড়াও রয়েছে ২টি টেনিস কোর্ট।

তৃতীয় তলায় থাকবে ফরাসী রেস্তোরাঁ, পঞ্চম তলায় থাকবে অরিয়েন্টাল ও বাংলাদেশি খাবার। ইতালির রেস্তোরাঁ থাকবে ২০ তলায়। হোটেলের অতিথিরা ছাড়াও বাইরের অতিথিরাও এসব ডাইনিং ব্যবহার করতে পারবেন বিনোদন ও বাণিজ্যিক উদ্দেশে।

বড়, মাঝারি ও ছোট ধরনের অনুষ্ঠান করার জন্য আলাদা আলাদা কনফারেন্স রুম রয়েছে। বহুমাত্রিক ব্যবহারের জন্য আছে ২টি হলরুম যার অতিথি ধারণক্ষমতা ১ হাজার ৪শ। চট্টগ্রামের ঐতিহাসিক মেজবানকেও গুরুত্ব দিয়েছে র‌্যাডিসন কর্তৃপক্ষ। ‘মেজবান’ নামে একটি হলও রয়েছে র‌্যাডিসনে।

প্রসঙ্গত, স্থপতি মুস্তাকিম পলাশ খালিদের নকশায় এবং প্রকৌশলী মো. রফিকের স্ট্রাকচারাল ডিজাইনে নির্মাণ করা হয়েছে বিলাসবহুল হোটেল র‌্যাডিসন ব্লু। ২০১০ সালের সেপ্টেম্বর মাস থেকে শুরু হওয়া এই প্রকল্প শেষ হতে সময় লেগেছে প্রায় সাড়ে চার বছর।

বাংলাদেশ সেনাকল্যাণ সংস্থার অর্থায়নে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয়ে এই হোটেলের নির্মাণ কাজ শেষ হয়েছে। কাজ শেষ হলেও হোটেলটি পুরোপুরি চালু হতে আরও ২ থেকে ৩ মাস সময় লাগবে বলে জানা গেছে।

Exit mobile version